বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:২৩ অপরাহ্ন

ওমানের করোনার সর্বোচ্চ রেকর্ড

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
ওমানে নতুন আইন

ওমানে মহামারী করোনা আক্রান্তে সর্বোচ্চ রেকর্ড করেছে আজ। বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য মতে গত ২৪ ঘণ্টায় ৬৩৬ জন নতুন আক্রান্ত ব্যক্তি সনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। যাদের মধ্যে ২৯১ জন প্রবাসী এবং ৩৪৫ জন ওমানি নাগরিক। সর্বমোট আক্রান্ত ৯,০০৯ জন, সুস্থ ২,১৭৭ জন এবং মৃত্যু ৪০ জন।

এদিকে দীর্ঘদিন লকডাউনের পর আগামী ২৯-মে থেকে মাস্কাটের লকডাউন খুলে দেওয়া হলেও মাতরার লকডাউন অব্যাহত থাকবে বলে জানাগেছে। ওমানের রয়্যাল পুলিশের এক কর্মকর্তা জানিয়েছে, সুপ্রিম কমিটির নতুন সিদ্ধান্ত অনুযায়ী লকডাউনের আওতায় থাকছে মাতরাহ অঞ্চল। বুধবার টাইমস অফ ওমানের সাথে দেওয়া একান্ত সাক্ষাৎকারে মেজর মোহাম্মদ আল হাসামি বলেন, “বুধবার মাস্কাটে নতুন সিদ্ধান্ত অনুযায়ী মাতরাহ ও আশেপাশের এলাকায় লকডাউন তুলে নেওয়া হচ্ছে না।

আরও পড়ুনঃ ওমানের মাতরায় অব্যাহত থাকছে লকডাউন

ওমানে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কঠোর অবস্থানে দেশটির আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওমানের আল দাহেরিয়া অঞ্চলে সুপ্রিম কমিটির সিদ্ধান্ত অমান্য করায় বেশ কয়েকজনের বিরুদ্ধে জরিমানা করেছে রয়্যাল ওমান পুলিশ। বুধবার রয়্যাল ওমান পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে: “সুপ্রিম কমিটির সিদ্ধান্ত অমান্য করায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়। লঙ্ঘনগুলির মধ্যে ছিলো, বিভিন্ন স্থানে জনসমাগম করা, মাস্ক না পরে বাসা থেকে বাহিরে বের হওয়া, নির্দেশনার বেশি ব্যক্তি নিয়ে মসজিদে নামাজ পড়া।”

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!