বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১০:১৮ পূর্বাহ্ন

ওমানে সুপ্রিম কমিটির বৈঠকে নতুন সিদ্ধান্ত

  • প্রকাশিত: বুধবার, ২৭ মে, ২০২০
ওমানে সুপ্রিম কমিটির বৈঠকে নতুন সিদ্ধান্ত

ওমানে পবিত্র ঈদ-উল ফিতরে ছুটির পর প্রথম কার্যদিবসের বৈঠক করেছে ওমানের সুপ্রিম কমিটি। বৈঠকে সরকারী খাতে কাজের ক্ষেত্র আরও বাড়ানো সহ তাৎপর্যপূর্ণ ও নতুন কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও খারিফ মৌসুমে ধোফার এলাকায় পর্যটকদের প্রবেশে অনুমতি দেওয়ার বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হয়। কমিটির বৈঠকে সাধারণ ট্র্যাফিকের নির্দেশাবলী সহজ করাসহ দেশের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমান পুনরায় চালু করার বিষয়েও বেশ ফলপ্রসূ আলোচনা করা হয়েছে বলে ওমান অবজারভারের খবরে জানাগেছে।

এছাড়াও সুপ্রিম কমিটি আগামী ২৯ শে মে পর্যন্ত মাস্কাট এলাকায় লক ডাউনের বিষয়েও নতুন সিদ্ধান্ত নিয়েছে বলে জানাগেছে। কারণ গত পহেলা এপ্রিল থেকে এলাকাটি অন্যান্য এলাকা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সংবাদ সম্মেলনে পরিবহনমন্ত্রী ডা. আহমেদ আল ফুটাইসি বলেন যে, বিমানের ট্র্যাফিক ফেরাতে প্রথমে অভ্যন্তরীণ পরবর্তীতে আন্তর্জাতিক পরিষেবা শুরু করতে হব। যদিও তিনি বলেছেন যে, এই সেক্টর খোলার জন্য এখনও নির্দিষ্ট তারিখ নির্ধারণ করা হয়নি। মন্ত্রী আরও বলেন, যদিও সরকার বিমান খাতে ব্যয় ৪৩ শতাংশ কমিয়ে আনার চেষ্টা করছে, তবুও এই মহামারির কারণে এই খাতে যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে দেশটির আরও চার বছর সময় লাগবে। এই সময়ের মধ্যে আয় শূন্যে পৌঁছেছে বলে জানান মন্ত্রী।

আরও পড়ুনঃ ওমানে সানাদ অফিসের নতুন নিয়ম জারি

ওমানের কোভিড -১৯ শীর্ষক সুপ্রিম কমিটির সদস্য হিসাবে তিনি বলেন যে, বাণিজ্যিক ও শিল্প প্রতিষ্ঠানের কার্যক্রম দীর্ঘ সময়ের জন্য বন্ধ থাকতে পারে না। “আমরা ধীরে ধীরে এগুলি আবার খুলে দিচ্ছি। তবে প্রত্যেক প্রতিষ্ঠানকে সুপ্রিম কমিটির স্বাস্থ্যবিধি ও আইন মেনে চলতে হবে। তা না হলে সেই প্রতিষ্ঠানকে জরিমানাসহ অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করে দিবে সুপ্রিম কমিটি। এছাড়াও দেশটিতে গণপরিবহন পুনরায় খোলার বিষয়েও আলোচনা করা হয়েছে বৈঠকে তবে নতুন ভাবে আবার কবে গণপরিহন খোলা হবে তার বিষয়ে নতুন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন ফুটাইসি

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!