বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১১:৩৯ অপরাহ্ন

ওমানে সানাদ অফিসের নতুন নিয়ম জারি

  • প্রকাশিত: বুধবার, ২৭ মে, ২০২০
  • ১৬০
ওমানে সানাদ অফিসের নতুন নিয়ম জারি

ওমানে গ্রাহকরা সানাদ পরিষেবাদি (টাইপিং ষ্টোরের সেবা) নেওয়ার জন্য অবশ্যই দেশটির সুপ্রিম কমিটির দেওয়া স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নতুন পদক্ষেপ গ্রহণ করেছে ওমান সানাদ কর্তৃপক্ষ। এই পদক্ষেপগুলির মধ্যে রয়েছে প্রতিটি কেন্দ্রের কর্মচারীদের সংখ্যা ২০ শতাংশের কম হতে হবে। অফিসগুলিতে কর্মীদের সময়সূচী ক্লাস্টার পদ্ধতিতে কাজ করতে হবে।

কেন্দ্রের কর্মচারীদের স্যানিটাইজার ব্যবহারসহ মাস্ক ও মেডিকেল গ্লাভস ব্যবহার করা বাধ্যতামূলক করা হয়েছে। মূল দরজা বন্ধ করতে হবে ও সামাজিক দূরত্ব মেনে পরিষেবা প্রদান করতে হবে। প্রতিটি কেন্দ্রে ৫৫ বছরের অধিক বয়সী ব্যক্তিদের কাজের ক্ষেত্রে আরও সর্তক হতে হবে। কোনও ভাবেই যেনো এমন বয়সীরা করোনায় আক্রান্ত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। দেশের প্রতিটি সানাদকেন্দ্র সবসময় পরিষ্কার ও জীবাণুমুক্ত রাখতে হবে।

কাজের শিফট শুরু হবে সকাল ৭:৩০ টায় শেষ হবে দুপুর ২ঃ৩০ টায় এবং রাতের শিফটটি শুরু হবে বিকেল ৪টায় শেষ হবে রাত ১১ টায়। এটি লক্ষ করা উচিত যে কাজের সময় যেনো সাত ঘণ্টা ছাড়িয়ে না যায়।

আরও পড়ুনঃ সৌদিতে শিথিল হচ্ছে লকডাউন, চালু হচ্ছে ফ্লাইট

দেশের প্রতিটি সানাদ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান খোলার আগে দেখে নেওয়া হবে যে তারা সুপ্রিম কমিটির স্বাস্থ্যবিধি মেনে চলছে কিনা। যদি না চলে তাহলে কোনও অগ্রিম নোটিশ ছাড়াই সেই প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে বলে হুশিয়ারি করা হয়েছে।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT