রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৬:৫৮ পূর্বাহ্ন

ওমানে শ্রমিকবান্ধব নীতি বিকাশের নির্দেশ

  • প্রকাশিত: বুধবার, ২৭ মে, ২০২০
ওমানে শ্রমিকবান্ধব নীতি বিকাশের নির্দেশ

ওমানে করোনাভাইরাস মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে দেশটির সুপ্রিম কমিটি। এরই মধ্যে দেশের বিভিন্ন স্থানে লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কমিটি। তবে এই দীর্ঘসময় লকডাউন থাকায় দেশটির অর্থনীতি স্থিতিশীল হয়ে পরেছে। তাই দেশের অর্থনীতিকে সচল রাখার জন্য নিয়োগকর্তাদের শ্রমিকবান্ধব নীতি বিকাশের নির্দেশ দিয়েছে সুপ্রিম কমিটি।

ওমান সরকার এক বিবৃতিতে জানিয়েছে, কোভিড-১৯ নিয়ে কাজ করা সুপ্রিম কমিটি আগামী ২৯-মে মাস্কাটের লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। একই সাথে মাস্কাটের সরকারী প্রতিষ্ঠানের কর্মচারীদের কাজের ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাই আগামী ৩১শে মে থেকে কমপক্ষে ৫০ শতাংশ কর্মচারী ফিরে আসবে বলে আশা করছে ওমান সরকার।

বিবৃতিতে আরও বলা হয়েছে যে, “কিছু কর্মচারী বার্ষিক ছুটিতে রয়েছে বলে সকল কর্মচারী আগামী ৩১শে মে’র মধ্যে কর্মস্থলে ফিরতে পারবে না। একই সাথে অনেক কর্মচারী রয়েছেন যারা বিভিন্ন ছুটিতে দেশের বাহিরে রয়েছে যাদের যথাসময় চাকরীতে যোগদান করা সম্ভব হবে না। তাই এই সমস্যার মধ্যেই দেশে বিভিন্ন প্রতিষ্ঠান পুনরায় খোলা হবে। এই অবস্থায় নিয়োগকর্তাদের শ্রমিকবান্ধব বা শ্রমিকদের প্রতি সহানুভূতি থাকার অনুরোধ জানিয়েছে ওমান সরকার।

আরও পড়ুনঃ ওমানে লকডাউন খুলে দেওয়া হচ্ছে

সুপ্রিম কমিটি রোগ প্রতিরোধে ও প্রতিরোধমূলক সাবধানতা অবলম্বনে সাধারণ ব্যক্তি ও সমাজের সকলের ভূমিকার উপর জোর দিয়েছে। একই সাথে দেশটির সকল সরকারী ও বেসরকারি সংস্থাগুলির কর্মচারীদের ভাইরাস ছড়ানোর হাত থেকে রক্ষা করার জন্য এই নীতি বিকাশের উপর জোর দিয়েছে ওমান সরকার।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!