সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন

অবৈধ বাংলাদেশিদের ফেরত পাঠাবে মালয়েশিয়া

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৬ মে, ২০২০
  • ৮৮
অবৈধ বাংলাদেশিদের ফেরত পাঠাবে মালয়েশিয়া

শাহাদাত হোসেন, মালয়েশিয়া থেকে: মালয়েশিয়ার জেলখানায় বন্দী অবৈধ অভিবাসীদের নিজ নিজ দেশে ফেরাতে উদ্যোগ নিয়েছে মালয়েশিয়া সরকার। মালয়েশিয়ায় করোনা ভাইরাস প্রতিরোধ হলেও জেল খানায় বন্দিদের মাঝে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারণে অবৈধ অভিবাসীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

মঙ্গলবার (২৬মে) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে দেশটির সিনিয়র মন্ত্রী (সিকিউরিটি) ইসমাইল সাবরি ইয়াকুব বলেন, জেল খানায় বন্দিদের মধ্যে যারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে তাদের চিকিৎসা দেওয়া হবে এবং যারা এখনো সুস্থ আছে তাদের নিজ নিজ দেশে ফেরাতে সরকার কাজ শুরু করেছে। মঙ্গলবার (২৬মে) সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত বৈঠকে বলা হয় “আমরা বিভিন্ন দেশের দূতাবাস এবং পররাষ্ট্র মন্ত্রণালয়কে নিজ দেশের নাগরিকদের ফিরিয়ে নিতে বলবো।”

এছাড়াও তিনটি বন্দি শিবিরের অবৈধ অভিবাসীদের সকলকে কোভিড- ১৯ পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়। করোনার প্রাদুর্ভাব ঠেকাতে ১৮ই মার্চ মুভমেন্ট কন্ট্রোল অর্ডার ঘোষণা করা হয়। ধাপে ধাপে বৃদ্ধি করে ৮ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়। করোনা ভাইরাস কিছুটা নিয়ন্ত্রণ আসায় দেশের অর্থনৈতিক চাকা সচল রাখতে ৪ঠা মে থেকে শর্তসাপেক্ষে শিথিল করা হয় বেশ কিছু কাজের অনুমতি দেওয়া হয়।

এদিকে লকডাউন শিথিল করায় দেশটিতে আক্রান্তের সংখ্যা ফের বাড়ছে। গত তিন সপ্তাহে আক্রান্তের সংখ্যা যেখানে ১০০ নিচে ছিল, হঠাৎ করেই মালয়েশিয়া ঈদের পরের দিন আক্রান্তের সংখ্যা বেড়ে যায় ১৭০, আজ মঙ্গলবার (২৬ মে) ১৮৭আক্রান্ত হয়। যার মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক আক্রান্ত হয়েছে বড় তিনটি ইমিগ্রেশন ক্যাম্প থেকে।

আরও পড়ুনঃ সৌদিতে শিথিল হচ্ছে লকডাউন, চালু হচ্ছে ফ্লাইট

উল্লেখ্য মালয়েশিয়ায় বিভিন্ন ক্যাম্পে প্রায় ১২০০ আটক রয়েছে যার মধ্যে অনেকেরই সাজা ইতিমধ্যে শেষ হয়েছে।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT