সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:১৩ পূর্বাহ্ন

ওমানে আরও পাঁচ প্রবাসী গ্রেপ্তার

  • প্রকাশিত: সোমবার, ২৫ মে, ২০২০
  • ১২৫
ওমানে গাজেল শিকারের অভিযোগে তিনজন আটক
প্রতীকী ছবিঃ

ওমানের উত্তর আল শারকিয়াহ অঞ্চলে পাঁচজন প্রবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। করোনা ভাইরাসে দেশটির সুপ্রিম কমিটির নির্দেশনা না মেনে দর্জির দোকান খোলা রাখায় তাদের গ্রেপ্তার ও জরিমানা করা হয়।

রবিবার রয়্যাল ওমান পুলিশ (আরওপি) অনলাইনে জারি করা এক বিবৃতিতে জানিয়েছে, “উত্তর আল শারকিয়াহ অঞ্চলে দর্জির দোকান খোলা রাখার অভিযোগে পাঁচ প্রবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। এই সময় দর্জি দোকানে সকল ব্যবহৃত যন্ত্রপাতি জব্দ করা হয়”

বিবৃতিতে আরও বলা হয়, “ওমানে কোনও নাগরিক বাহিরে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। কেউ মাস্ক ব্যবহার না করলে তাকে জরিমানা করা হবে। একই সাথে ২০ রিয়াল জরিমানা করা হবে। এই এলাকায় এর আগে মাস্ক ব্যবহার না করায় কয়েকজন প্রবাসীকে জরিমানা করেছে ওমান পুলিশ।

উল্লেখ্য: এর আগে ওমানে সুপ্রিম কমিটির সিদ্ধান্ত লঙ্ঘনের অভিযোগে সাতজন প্রবাসীকে গ্রেপ্তার করে রয়্যাল ওমান পুলিশ (আরওপি)। দর্জির দোকান খোলার অভিযোগে মাস্কাটের আল কোরিয়াত নামক অঞ্চল থেকে সাত প্রবাসীকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে, মাস্কাটের একটি এলাকা থেকে আরও তিনজন প্রবাসীকে গ্রেপ্তার করে ওমান পুলিশ। সেলুনের দোকান খোলার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানাগেছে। তাদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নিয়েছে ওমান পুলিশ।

আরও পড়ুনঃ ওমানে পূর্বের সকল রেকর্ড ভাঙ্গলো আজ

পবিত্র ঈদকে কেন্দ্র করে কঠোর অবস্থানে দেশটির আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওমানজুড়ে বসবাসকারী সকল নাগরিকদের আবাসিক ভবন, অফিস স্থাপনাসহ সরকারী এলাকায় সর্বদা মাস্ক পরার নির্দেশনা দিয়েছে দেশটির সুপ্রিম কমিটি। এছাড়াও কেউ ওমান সুপ্রিম কমিটির আইন লঙ্ঘন করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!