শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৬:০৫ পূর্বাহ্ন

প্রবাস টাইম প্রতিভার সন্ধানে ফলাফল ঘোষণা

  • প্রকাশিত: শনিবার, ২৩ মে, ২০২০
প্রবাস টাইম প্রতিভার সন্ধানে ফলাফল ঘোষণা

প্রবাসী কেন্দ্রিক অনলাইন নিউজ পোর্টাল ‘প্রবাস টাইম’ এর উদ্যোগে প্রথমবারের মতো ওমান প্রবাসীদের নিয়ে আয়োজিত “প্রবাস টাইম প্রতিভার সন্ধানে” অনলাইন প্রতিযোগিতা-২০২০ এর চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়েছে। ওমানের প্রায় ৮লাখ প্রবাসীদের মাঝে থেকে বাছাই করে একশো জন প্রতিযোগী এতে অংশগ্রহণের সুযোগ পায়। প্রথম রাউন্ডে অংশগ্রহণকারী একশো জন প্রতিযোগীর থেকে বাছাই করে ফাইনাল রাউন্ডে ২০জন সিলেক্টেড হয়। সবশেষে শুক্রবার জাতীয় মসজিদের ভারপ্রাপ্ত খতিব হাফেজ মাওঃ মুহিউদ্দিন কাসেমী বিজয়ীদের নাম ঘোষণা করেন।

প্রতিযোগিতার সম্পূর্ণ এই আয়োজনটি ছিলো অনলাইনে। এতে বিচারক হিসেবে কাতার থেকে যুক্ত ছিলেন, আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজ ও কাতার ধর্ম মন্ত্রণালয়ের ইমাম হাফেজ আইনুল আরেফিন। বাংলাদেশ থেকে বিচারক হিসেবে ছিলেন, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের ক্বারি হাফেজ সাইফুল পারভেজ। এবং এতে যারা অংশগ্রহণ করেছেন, সবাই ওমানের একেক অঞ্চলের বাংলাদেশী প্রবাসী। করোনাকালীন এই দুঃসময়েও এই কাজে সহযোগিতা করেছেন ওমানের বাংলাদেশী মালিকানাধীন কোম্পানি ক্বাফ ফুড এন্ড স্পাইসি এলএলসি, আল বারাকা হাইপার মার্কেট ও ফ্রেন্ডি মোবাইল।

জানাগেছে, মধ্যপ্রাচ্যে এটিই প্রথম কোনো বাংলাদেশী প্রবাসীদের অনলাইন প্রতিযোগিতা। এব্যাপারে প্রবাস টাইমের সম্পাদক বাইজিদ আল-হাসান বলেন, “করোনার এই দুঃসময়ে কর্মহীন প্রবাসীরা অলস সময় কাটাচ্ছেন প্রবাসে, এতে অনেকেই নানা দুশ্চিন্তায় থাকেন, তাই তাদেরকে ভালো কাজে ব্যস্ত রাখার জন্যই এমন উদ্যোগ। তবে এটি এমন সাড়া পরবে, তা কখনো চিন্তা করিনি। আমাদের আয়োজনে ওমান সহ গোটা মধ্যপ্রাচ্যের প্রবাসীদের মাঝে ব্যাপক সাড়া পরেছে। সবথেকে বড় কথা হচ্ছে, অনলাইনের মাধ্যমেও যে একটা প্রতিযোগিতা শতভাগ সফল করা যায়, তা আমরা প্রমাণ করেছি। আমাদের এই আয়োজন এখন থেকে ধারাবাহিকভাবে প্রতি রমজানে অনুষ্ঠিত হবে”

আরও পড়ুনঃ ওমানে আইন অমান্য করলে ২০০ রিয়াল জরিমানা

প্রবাস টাইম প্রতিভার সন্ধানে অনলাইন প্রতিযোগিতা-২০২০ইং এর প্রথম স্থান অর্জনকারী কামরুল হাসান সাকী পুরষ্কার হিসেবে পাচ্ছেন ৬০,০০০ টাকা মূল্যের একটি ল্যাপটপ। দ্বিতীয় স্থান অর্জনকারী ইয়াসিন আরাফাত পাচ্ছেন ৩০,০০০ টাকা মূল্যের একটি মোবাইল ফোন এবং তৃতীয় স্থান অর্জনকারী জয়নুল আবেদিন পুরষ্কার হিসেবে পাচ্ছেন ১০,০০০ টাকা মূল্যের একটি ঘড়ি। পুরষ্কার বিতরণ আয়োজনে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, ইসলামিক ফাউন্ডেশনের মিডিয়া ইনচার্জ ও একুশে টিভির উপস্থাপক, হাফেজ মাওঃ ফখরুল ইসলাম আশেকী।

সেরা দশজন প্রতিযোগী

কামরুল হাসান সাকি
ইয়াসিন আরাফাত
জয়নাল আবেদীন
মোস্তফা কামাল
মোঃ রমজান মিয়া
হাফেজ রাশেদুল ইসলাম
কারিমা
ইয়ামিন বিন ইউসুফ
আব্দুল হক মজুমদার
১০ আমজাদ হোসাইন রায়হান, হামদ

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!