বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৬:১৫ পূর্বাহ্ন

ঈদে জমায়েত রুখতে কঠোর অবস্থানে ওমান

  • প্রকাশিত: শনিবার, ২৩ মে, ২০২০
  • ২০৫
মাদক ও চুরির অপরাধে ওমানে একাধিক প্রবাসী গ্রেপ্তার
ফাইল ছবিঃ

ওমানজুড়ে বসবাসকারী সকল নাগরিকদের আবাসিক ভবন, অফিস স্থাপনাসহ সরকারী এলাকায় সর্বদা মাস্ক পরার নির্দেশনা দিয়েছে দেশটির সুপ্রিম কমিটি। এই নির্দেশনা না মানলে তাদের সর্বোচ্চ এক হাজার ৫০০ রিয়াল জরিমানা করা হবে। রয়েল ওমান পুলিশ (আরওপি) থেকে মেজর মুধর আল মাজরুই এই তথ্য জানিয়েছেন।

আল মাজরুই বলেন, ওমানের করোনাভাইরাস (কোভিড -১৯) মহামারী নিয়ে কাজ করা সুপ্রিম কমিটি জানিয়েছে এই সিদ্ধান্ত লঙ্ঘনকারীদের বিরুদ্ধে জরিমানা ও কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে। একই সাথে তাদের তালিকা প্রকাশ করবে সরকার। তিনি আরও বলেন, “যে সকল ব্যক্তি আবাসিক ভবন, অফিসসহ বিভিন্ন জায়গায় মাস্ক ছাড়া চলাচল করবে তার ২০ রিয়াল জরিমানা করা হবে। তবে এই আইন যদি একমাসে আরও কয়েকবার ভঙ্গ করে তাহলে এই জরিমানার পরিমাণ এক হাজার ৫০০ রিয়াল পর্যন্ত বৃদ্ধি পাবে।

আরও পড়ুনঃ ওমানে আইন অমান্য করলে ২০০ রিয়াল জরিমানা

আল মাজরুই আরও বলেন, আসন্ন ঈদের ছুটিতে যারা সমাবেশ করবেন তাদের এক হাজার ৫০০ রিয়াল ও যারা সমাবেশে অংশ নিবে তাদের এক হাজার রিয়াল জরিমানা করা হবে। এই ঈদের সময় যারা সামাজিক দূরত্ব মানবে না, গণপরিবহন ও অফিসে মাস্ক পরবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT