রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৭:১৪ অপরাহ্ন

ওমানে প্রায় ৬৬ শতাংশ করোনা আক্রান্ত প্রবাসী

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
  • ১৫০
ওমানে আবারো শ্রমিকদের অধিকার লঙ্ঘনের রেকর্ড

ওমানে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হওয়া ৮০ শতাংশের বেশি রোগী পুরুষ, যাদের অধিকাংশের বয়স ১৫ থেকে ৫০ বছর। সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব বলেন, ওমানে মোট করোনা রোগীর প্রায় ৬৬ শতাংশ রোগী প্রবাসী। এছাড়াও দেশে মোট করোনা রোগীর ৮২ শতাংশই পুরুষ।

ওমান টিভির সাথে এক সাক্ষাৎকারে উপ সচিব বলেন: “দেশটিতে করোনা সংক্রামণের সংখ্যা এখনো মহামারি রূপ নেয়নি। এটা আমাদের জন্য অবশ্যই সুসংবাদ। তবে অবশ্যই আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এখন পর্যন্ত দেশটির বিভিন্ন হাসপাতালে করোনা রোগী ভর্তির সংখ্যা ১১১ জন। যাদের মধ্যে ৩৩ জন নিবিড় পরিচর্যা কেন্দ্রে ও ৩০ জন রয়েছেন ভেন্টিলেটরে।”

আরও পড়ুনঃ ওমানে বাড়ছে আক্রান্ত, শিথিল হচ্ছে লকডাউন

তিনি আরও বলেন: “ওমানে মহামারী পরিস্থিতি এখনও স্বাভাবিক রয়েছে। এটা প্রমাণ করে যে আমার সরকারের স্বাস্থ্যবিধি ও নির্দেশনা মেনে চলছি।”

সর্বশেষ তথ্য অনুযায়ী ওমানে মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছে ৩৭২ জন। যাদের মধ্যে ২২০ জন প্রবাসী এবং ১৫২জন ওমানি নাগরিক। মোট আক্রান্ত ৬,০৪৩ জন, সুস্থ ১,৬৬১ এবং মৃত্যু ২৯জন। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত অধিকাংশই প্রবাসী এবং সবচেয়ে বেশি আক্রান্ত মাস্কাটে। বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT