বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৫:৪৯ পূর্বাহ্ন

ওমানে করোনা রোগীদের সুস্থ হতে প্রায় ২ সপ্তাহের প্রয়োজন : স্বাস্থ্যমন্ত্রী

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
  • ১০৫
ওমানের করোনা ভ্যাকসিনের সময়সূচী ঘোষণা 
ফাইল ছবিঃ

ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানিয়েছে যে, ‘‘দেশটিতে করোনাভাইরাসের সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। এর অন্যতম কারণ দেশের জনগণ সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি মেনে চলেনা। যা কোনো ভাবেই মেনে নেওয়া যায় না। এছাড়াও আক্রান্ত করোনা রোগীদের সুস্থ হয়ে বাড়ি ফিরতে গড় সময় লাগছে ২ সপ্তাহ। তবে গুরুতর রোগীর ক্ষেত্রে তিন থেকে ছয় সপ্তাহের প্রয়োজন বলে মনে করে স্বাস্থ্য মন্ত্রণালয়।”

মন্ত্রণালয় জানিয়েছে যে, দেশটিতে অনেক রোগী যাদের উপসর্গ দ্রুত দেখা যাচ্ছে না। তাই সকল নাগরিকদের সর্তক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া প্রবাসী শ্রমিকদের বিষয়ে মন্ত্রণালয় জানিয়েছে, প্রবাসী শ্রমিকদের উপসর্গ দেখা দিলে সাথে সাথে পরীক্ষাকেন্দ্রে করোনা পরীক্ষা করতে হবে। নিয়োগকর্তারা যেনো এই বিষয়ে প্রবাসীদের সহযোগিতা করে সেই আহবান জানিয়েছে স্বাস্থমন্ত্রণালয়।

আরও পড়ুনঃ করোনায় বড় কষ্টে আছেন প্রবাসী শ্রমিকেরা

করোনাভাইরাস পরীক্ষার যথার্থতার বিষয়ে মন্ত্রণালয় জানিয়েছে যে, পরীক্ষায় নির্ভুলতার হার প্রায় ৭০ শতাংশ। বাকি ৩০ শতাংশ পরীক্ষার ফলাফল প্রথমবারে নেতিবাচক ফলাফল দেখা পারে।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT