সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১১:৪১ পূর্বাহ্ন

ওমানে করোনায় আক্রান্ত ফের ঊর্ধ্বমুখী

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
ওমানে আজ আক্রান্ত ৪৩৮ এবং মৃত্যু ৭
ফাইল ছবিঃ

ওমানে মহামারী করোনায় আক্রান্তের হার ফের ঊর্ধ্বমুখী। দেশটিতে গত ২৪ঘণ্টায় নতুন আক্রান্ত ৩২৭জন এবং মৃত্যু ৩জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত ৬,৩৭০, সুস্থ ১৮২১ এবং মৃত্যু ৩০ জন। নতুন আক্রান্তদের মধ্যে ২২২জন প্রবাসী এবং ১০৫জন ওমানি নাগরিক। ওমানে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হওয়া মোট করোনা রোগীর প্রায় ৬৬ শতাংশ রোগী প্রবাসী। ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব বলেন, ওমানে মোট করোনা রোগীর ৮২ শতাংশই পুরুষ, যাদের অধিকাংশের বয়স ১৫ থেকে ৫০ বছর।

সম্প্রতি ওমান টিভির সাথে এক সাক্ষাৎকারে উপ সচিব বলেন: “দেশটিতে করোনা সংক্রামণের সংখ্যা এখনো মহামারি রূপ নেয়নি। এটা আমাদের জন্য অবশ্যই সুসংবাদ। তবে অবশ্যই আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এখন পর্যন্ত দেশটির বিভিন্ন হাসপাতালে করোনা রোগী ভর্তির সংখ্যা ১১১ জন। যাদের মধ্যে ৩৩ জন নিবিড় পরিচর্যা কেন্দ্রে ও ৩০ জন রয়েছেন ভেন্টিলেটরে।”

এদিকে ওমানের মাস্কাটে দ্বিতীয় দফায় বাণিজ্যিক প্রতিষ্ঠান খোলার অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু তারপরও কিছু বাণিজ্যিক প্রতিষ্ঠান খোলার বিষয়ে বিধিনিষেধ থাকবে, যা এখনও লকডাউনের আওতায় রয়েছে। বুধবার মাস্কাট পৌরসভা জানিয়েছে, অঞ্চলটিতে বেশকিছু বাণিজ্যিক প্রতিষ্ঠান আবারও চালু করার অনুমতি দেওয়া হয়েছে। এখানকার সকল বাণিজ্যিক কেন্দ্র (মল), মাত্রাহ ও ওয়াদি কবির শিল্পাঞ্চলে অবস্থিত দোকানগুলি অন্তর্ভুক্ত থাকবে না। এছাড়াও সেলুন ও দর্জির দোকান বন্ধ থাকবে। যদিও বলা হয়েছে যে লন্ড্রির দোকান খোলা থাকবে কিন্তু এই দোকানগুলো কেবলমাত্র সরকারী এবং বাণিজ্যিক সংস্থার সাথে চুক্তি করে পরিচালনা করতে পারবে। কেবল স্বয়ংক্রিয়ভাবে ওয়াশিং এবং স্টিম-ইস্ত্রি করার অনুমতি দেওয়া হবে।

আরও পড়ুনঃ মাস্কাটে যেসকল ব্যবসায় নিষেধাজ্ঞা অব্যাহত

মার্বেল, গ্রানাইট এবং সিরামিকের দোকানগুলিতে সামাজিক দূরত্বের নিয়মগুলি মেনে চলতে পারলে তারা আবারও খোলার অনুমতি পাবে। আবায়ার, বিউটি কিটস, পারফিউম ও মহিলাদের পোশাক অনলাইন পরিষেবা হোম ডেলিভারি করতে পারবে তবে দোকান খোলা রাখতে পারবে না। টেলিকম সরবরাহকারীদের সামাজিক দূরত্ব মেনে প্রতিষ্ঠান খুলতে হবে না হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!