মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৫:১৫ পূর্বাহ্ন

ওমানে নতুন আক্রান্ত ২৯২

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ মে, ২০২০
ওমানে নতুন আক্রান্ত ২৯২

ওমানে গত ২৪ ঘণ্টায় ২৯২ জন নতুন আক্রান্ত ব্যক্তি সনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। মঙ্গলবার ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, নতুন আক্রান্তদের মধ্যে ১৭৩ জন প্রবাসী এবং ১১৯ জন ওমানি নাগরিক। এখন পর্যন্ত মোট আক্রান্ত ৫,৬৭১ জন, সুস্থ ১,৫৭৪জন এবং মৃত্যু ২৬ জন।

এদিকে ওমানে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ইতিমধ্যেই দেশটিতে পবিত্র ঈদ উপলক্ষে বেশ কড়াকড়ি আরোপ করা হয়েছে, সোমবার সুপ্রিম কমিটির এক বৈঠকে জানিয়েছে যে, ‘‘ঈদ সম্পর্কিত সমস্ত সমাবেশ যেমন পশুর বিক্রি, ঈদের নামাজ, ঈদের শুভেচ্ছা সমাবেশ ও ঈদ উদযাপনের জন্য জমায়েতের ওপর নিষেধাজ্ঞা ঘোষণা করা হয়েছে। কারণ এ জাতীয় সমাবেশ জনসমাজে করোনার মহামারী ছড়াতে পারে।” সুপ্রিম কমিটির সিদ্ধান্তগুলির মধ্যে রয়েছে “রয়্যাল ওমান পুলিশ ওমানের সকল ব্যক্তি, সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানে মনিটরিং করার ক্ষমতা, আইন লঙ্ঘনকারীর বিরুদ্ধে সরাসরি জরিমানা আরোপ করার এবং সরকারের সিদ্ধান্ত লঙ্ঘনকারীদের আটক করার অনুমতি দেওয়া হয়েছে।”

আরও পড়ুনঃ ওমানে এক রিয়ালে ৪০ কেজি মাছ!

সেইসাথে ঈদ উপলক্ষে ওমানে ৬৩ ধরনের ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে ওমান সুপ্রিম কমিটি থেকে। সোমবার ওমানের সুপ্রিম কমিটির সাথে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি বৈঠকে এমন তথ্য জানান হয়েছে। মহামারী করোনাভাইরাসের (কোভিড -১৯) মোকাবেলায় অনুষ্ঠিত উক্ত বৈঠকে দেশটিতে ভাইরাসের বিস্তার রোধে এবং ওমানে এর প্রভাব কমাতে নতুন সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বৈঠকের সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ হামুদ বিন ফয়সাল আল বুসাইদী। ওমানের মহামান্য সুলতান হাইথাম বিন তারিককে ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়ে ও ওমানি জনগণ, আরব বিশ্ব ও ইসলামী জাতির প্রতি শুভেচ্ছা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদকে সামনে রেখে দেশটিতে আরও কিছু বাণিজ্যিক প্রতিষ্ঠান খুলে দেওয়া উচিত। এই বিষয়ে সুপ্রিম কমিটি সিদ্ধান্ত জানালে নতুন করে বেশকিছু বাণিজ্যিক প্রতিষ্ঠান পুনরায় খুলে দেওয়া হবে।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!