শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০২:০২ পূর্বাহ্ন

ওমানে ঈদ উদযাপন নিষিদ্ধ ঘোষণা

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ মে, ২০২০
ওমানে ঈদ উদযাপন নিষিদ্ধ ঘোষণা

ওমানে ঈদ উদযাপনের কারণে আবার দেশটিতে করোনাভাইরাসের সংক্রমণের হার আরও বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। এই ভাইরাস মোকাবেলায় ও তা নিয়ন্ত্রণের জন্য দেশটিতে আসন্ন ঈদ উদযাপন নিষিদ্ধ ঘোষণা করলো দেশটির সুপ্রিম কমিটি। যারা এই সিদ্ধান্ত মানবেন না বা সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি মানবে না তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা ও জরিমানা করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কমিটি। এসময় সকল নাগরিকদের অবশ্যই সামাজিক দূরত্ব মেনে চলতে হবে ও ফেস মাস্ক পরিধান করতে হবে।

সুপ্রিম কমিটির জারি করা ধারাবাহিক সিদ্ধান্তের অংশ হিসাবে গতকাল সোমবার তারা জানিয়েছে যে, ‘‘ ঈদ সম্পর্কিত সমস্ত সমাবেশ যেমন পশুর বিক্রি, ঈদের নামাজ, ঈদের শুভেচ্ছা সমাবেশ ও ঈদ উদযাপনের জন্য জমায়েতের ওপর নিষেধাজ্ঞা ঘোষণা করা হয়। কারণ এ জাতীয় সমাবেশ জনসমাজে করোনার মহামারী ছড়াতে পারে।” সুপ্রিম কমিটির সিদ্ধান্তগুলির মধ্যে রয়েছে “রয়্যাল ওমান পুলিশ ওমানের সকল ব্যক্তি, সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানে মনিটরিং করার ক্ষমতা, আইন লঙ্ঘনকারীর বিরুদ্ধে সরাসরি জরিমানা আরোপ করার এবং সরকারের সিদ্ধান্ত লঙ্ঘনকারীদের আটক করার অনুমতি দেওয়া হয়েছে।”

আরও পড়ুনঃ ওমানে খুলছে আরও বেশকিছু বাণিজ্যিক প্রতিষ্ঠান

বৈঠকে দেশটিতে আরও বেশকিছু বাণিজ্যিক কার্যক্রম পুনরায় শুরু করা হবে বলে আশা করা হচ্ছে। তবে এই প্রতিষ্ঠানের সাথে জড়িত প্রত্যেক ব্যক্তিকে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে ও ফেস মাস্ক ব্যবহার করতে হবে। কেউ এই নির্দেশনা না মানলে তাদের দ্রুত গ্রেপ্তার করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কমিটি। সুপ্রিম কমিটির দেওয়া বিধি মোতাবেক, “সকলকে বাণিজ্যিক প্রতিষ্ঠানে, সরকারী ও বেসরকারি খাতে কর্মস্থলে ও সরকারি পরিবহণসহ সর্বজনীন জায়গায় মাস্ক পরার উপর জোর দেওয়া হয়েছে।”

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!