রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৭:১১ পূর্বাহ্ন

ওমানে আইন লঙ্ঘন করেছে ৮শতাধিক বাণিজ্যিক প্রতিষ্ঠান

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ মে, ২০২০
ওমানে আইন লঙ্ঘন করেছে ৮শতাধিক বাণিজ্যিক প্রতিষ্ঠান

করোনাভাইরাস মোকাবেলায় দেশটির সরকার বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানকে কিছু স্বাস্থ্যবিধি মেনে চলাসহ বেশকিছু নির্দেশনা জারি করেছিলো। কিন্তু গত একমাসে আট শতাধিক বাণিজ্যিক প্রতিষ্ঠান এই আইন বা নির্দেশনা লঙ্ঘন করেছে। দেশটির সুপ্রিম কমিটি ও স্বাস্থ্যমন্ত্রণালয়ের সিদ্ধান্তকে লঙ্ঘন করা প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করেছে দেশটির আঞ্চলিক পৌরসভা ও পানিসম্পদ মন্ত্রণালয়।

সোমবার ওমানের আঞ্চলিক পৌরসভা ও পানিসম্পদ মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, “২০২০ সালের ১৫ ই মার্চ থেকে ১৫ ই মে এর মধ্যে সুপ্রিম কমিটি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের আইন অমান্যের কারণে ৮২১ টি বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।”

আরও পড়ুনঃ ওমানে খুলছে আরও বেশকিছু বাণিজ্যিক প্রতিষ্ঠান

মন্ত্রণালয়ের প্রকাশিত তালিকা অনুযায়ী, দেশটিতে সবচেয়ে বেশি আইন লঙ্ঘন হয়েছে দক্ষিণ আল বাতিনাহতে ২৪১ টি। তারপরে উত্তর আল বাতিনাহ ১৫৩ টি। আল দাখিলিয়াহ প্রদেশে ১২৩ টি, ৮৫ টি লঙ্ঘনের অভিযোগ করছে বুরাইমি প্রদেশে, ৬৯ টি লঙ্ঘনের রেকর্ড রয়েছে আল দাহিরিয়াতে। দক্ষিণ আল শারকিয়ায় ৫৬ টি লঙ্ঘন হয়েছে, ৩৭ টি লঙ্ঘন হয়েছে উত্তর আল শারকিয়াহতে, ধোফার প্রদেশে ৩৩ টি, ২০ টি লঙ্ঘন হয়েছে ওস্তা প্রদেশে। তবে সর্বনিম্ন লঙ্ঘনের তালিকায় রয়েছে মুসান্দাম। এই অঞ্চলটিতে লঙ্ঘন হয়েছে ৪ টি।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!