সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৩:৫৪ অপরাহ্ন

ওমানে আবাসন খাতে নতুন প্রজ্ঞাপন জারি

  • প্রকাশিত: সোমবার, ১৮ মে, ২০২০
  • ১০৬
ওমানে আবাসন খাতে নতুন প্রজ্ঞাপন জারি

ওমানে আবাসন খাতে নতুন প্রজ্ঞাপন জারি করেছে দেশটির গৃহায়ন মন্ত্রণালয়। গতকাল রবিবার (১৭-মে) দেশটির আবাসন খাতে নতুন প্রজ্ঞাপন জারি করেছে গৃহায়ণ মন্ত্রী শাইখ সাইফ বিন মোহাম্মদ আল শাবিবি। নতুন প্রজ্ঞাপনে মন্ত্রী দুটি সিদ্ধান্তের কথা জানান। গৃহায়ন মন্ত্রী বলেন, আবাসন খাতে সংগৃহীত মূল্য, দাম এবং ফি’র পরিমাণ কিছুটা সংশোধন করা হয়েছে। এছাড়া আবাসন ব্যবস্থার উন্নয়নে এখন থেকে ইলেকট্রনিক সিস্টেমের মাধ্যমে বা অনলাইনে পরিষেবার ফি পরিশোধ করা যাবে।

সিদ্ধান্ত অনুসারে, রিয়েল এস্টেট বিকাশে প্রয়োজনীয় তিন বছরের বৈধ লাইসেন্স প্রাপ্তির জন্য এখন থেকে ৭৫০ ওমানি রিয়াল নির্ধারণ করা হয়েছে। একটি রিয়েল এস্টেট উন্নয়ন প্রকল্প শুরু করার জন্য ফি মোট প্রকল্পের মূল্যের 0.1 শতাংশ হবে। ওমানে তিন মাসের জন্য সম্পত্তি প্রদর্শন করতে চাইলে বিনিয়োগকারীদের ফিতে আরও ৫০০ রিয়াল বেশি প্রদান করতে হবে। এর মধ্যে রয়েছে: পণ্য প্রদর্শনী মেলা, ব্রোকার অফিস, মার্কেটিং/ বিপণন সংস্থা। নতুন এই সিদ্ধান্তটি অফিসিয়াল গেজেটে প্রকাশিত হবে। এই গেজেট প্রকাশের একমাসের মধ্যে তা কার্যকর হবে।

আরও পড়ুনঃ ওমান প্রবাসীরা যেভাবে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবেন

২০/২০২০ সিদ্ধান্ত বলে আবাসন সহায়তা নিম্নলিখিত হিসাবে নির্ধারণ করা হবে: কোনও বাড়ি নির্মাণ বা পুনর্গঠনের জন্য দুই বা তিন সদস্যের সমন্বিত পরিবারের জন্য বিশ হাজারের বেশি ওমানি রিয়েল শর্ত আরোপ না করা। শর্ত অনুযায়ী বিল্ড-আপ অঞ্চলটি কমপক্ষে ১৪০ বর্গ মিটার হতে হবে। যদি বিল্ড-আপের ক্ষেত্রটি কমপক্ষে ১৯০ বর্গমিটার হয় তাহলে তা ২৫ হাজার রিয়েলে উত্তীর্ণ করা হবে।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT