শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:৫৪ পূর্বাহ্ন

ওমান প্রবাসীদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশনা

  • প্রকাশিত: শনিবার, ১৬ মে, ২০২০
ওমান প্রবাসীদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশনা

ওমানে বসবাসকারী প্রবাসী কর্মীদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে এই বিষয়ে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় মিথ্যা তথ্য দেওয়া হচ্ছে। এতে করে বিভিন্ন সমস্যায় পড়ছে প্রবাসী ও ওমান সরকার। যোগাযোগ মাধ্যমে এমন ভুল তথ্যের বিষয়ে স্পষ্ট তথ্য জারি করলো দেশটির স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য-বিভাগের সপ্তম সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী তাদের বক্তব্যে স্পষ্ট করে বলেছেন যে, “ওমান সরকার দেশটির বাসিন্দাদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার আশ্বাস দিয়েছে এবং এটিকে ভুল বোঝাবুঝি করা যাবে না। অতএব, আমরা পরিষ্কার করে বলতে চাই- নিয়োগকর্তাদের কাছে যারা কর্মরত আছেন তাদের নিয়োগকর্তা চিকিৎসা ব্যয় বহন করবে। যে বাসিন্দারা স্বাস্থ্য বীমা করা রয়েছে তাদের বীমা কোম্পানি চিকিৎসা ব্যয় বহন করবে। এছাড়া কোনও বাসিন্দা যদি কোনও কারণে চিকিৎসা ব্যয় বহন করতে না পারে সেক্ষেত্রে সরকারকে জানালে তারা চিকিৎসা ব্যয় সরকার বহন করবে।” এমওএইচ বলেছে, “আমরা সকলকে গুজব শেয়ার না করার এবং নির্ভরযোগ্য অফিসিয়াল উৎসগুলি থেকে তথ্য নেওয়ার আহ্বান জানাই।”

আরও পড়ুনঃ ওমান প্রবাসীরা যেভাবে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবেন

উল্লেখ্য: গত বৃহস্পতিবার ওমানের সুপ্রিম কমিটির এক বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারের দেওয়া সকল স্বাস্থ্যবিধি মেনে না চললে আইন আরও কঠোর কড়া হবে। তিনি বলেন, প্রবাসীদের ফ্রি চিকিৎসা আর দেওয়া হবেনা। এখন থেকে স্পন্সর/নিয়োগকর্তাদের প্রবাসী রোগীদের চিকিৎসা ব্যয় বহন করতে হবে তবে করোনা পরীক্ষা সরকার থেকে ফ্রি দেওয়া হচ্ছে বলে তিনি জানান।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!