বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১২:১৫ অপরাহ্ন

স্বদেশ ফেরত ওমান প্রবাসীদের আইসোলেশন বাধ্যতামূলক

  • প্রকাশিত: শুক্রবার, ১৫ মে, ২০২০
  • ৪৪
স্বদেশ ফেরত ওমান প্রবাসীদের আইসোলেশন বাধ্যতামূলক

করোনাভাইরাস পরিস্থিতিতে বর্তমানে বিদেশে অবস্থানরত যাদের ওমানে পরিবার রয়েছে এমন বাসিন্দাদের/প্রবাসীদের ওমানে ফিরিয়ে নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে একটি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন দেশটির সুপ্রিম কমিটির সদস্য স্বাস্থ্যমন্ত্রী ডা. আহমেদ আল সাইদী। তিনি আরও জানান, দেশের বিমানবন্দর খোলার সাথে সাথে বিভিন্ন দেশের নাগরিক ওমানে আসতে শুরু করবেন। তখন তাদের ওমানে বাধ্যতামূলক আইসোলেশনে থাকতে হবে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী বলেন, “বর্তমানে ওমানে এয়ার ট্র্যাফিকের সংখ্যা অনেক কম। এই ক্ষেত্রে বিদেশ থেকে ফেরত আসা নাগরিকদের বিমানবন্দরে করোনা পরীক্ষা করা সম্ভব নয়। তাই সকল নাগরিক যারা বিদেশ থেকে ওমানে আসবেন তাদের বাধ্যতামূলক আইসোলেশনে থাকতে হবে।” তিনি আরও বলেন, ‘‘করোনা ভাইরাসের কারণে দেশের মানুষের সাধারণ জীবনযাত্রার পরিবর্তন হয়েছে। এই ভাইরাস মোকাবেলায় দেশটির সুপ্রিম কমিটি তাদের সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। তাই করোনা ভাইরাস মোকাবেলায় সকলের সহযোগিতা জরুরী।”

আরও পড়ুনঃ ওমান প্রবাসীরা যেভাবে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবেন

করোনা ভাইরাস মোকাবেলায় নতুন ভ্যাকসিন তৈরি একটি দীর্ঘ প্রক্রিয়া। তবে এর আগেই যদি দেশটি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারে তাহলে বিভিন্ন এলাকার লকডাউন তুলে দেওয়া হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। প্রতিটি দেশের করোনাভাইরাসের পরিস্থিতি উপর নির্ভর করেই ওমান তাদের সামনের দিনের পরিকল্পনা করছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!