রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৭:৩৮ অপরাহ্ন

প্রবাসী হোসাইনকে কারা ফেলে গেছেন সৌদির বন্ধ মসজিদে?

  • প্রকাশিত: শুক্রবার, ১৫ মে, ২০২০
  • ১৫৮
প্রবাসী হোসাইনকে কারা ফেলে গেছেন সৌদির বন্ধ মসজিদে?

চাঁদপুরের হোসাইনকে কে বা কারা ফেলে গেছেন মসজিদে! দুইদিন আগেও ৩ মাস ধরে ফুটপাতে পড়ে থাকা নওগাঁর তসলিমের ভিডিও দেখেছেন অনেকে সৌদি আরবের সোশ্যাল এক্টিভিস্ট আব্দুল হালিম নিহনের লাইভে। নিহন তাকে সেই ফুটপাত থেকে তুলে এনে আশ্রয় দিয়েছেন নিজ বাসায়, পরে আবার তার জন্য আলাদা বাসা নিয়ে সব দায়িত্ব নিয়েছেন নিজের কাঁধে দেশে পাঠানো পর্যন্ত।

তসলিমকে উদ্ধারের ঘটনার দুইদিন যেতে না যেতেই আবারো সৌদি আরবের রিয়াদে আরেক অমানবিক দৃশ্য উঠে আসলো আব্দুল হালিম নিহনের লাইভের মাধ্যমে। কে বা কারা সৌদি আরবের রিয়াদে সিফা ছানাইয়া নামক স্থানে একটি বন্ধ মসজিদে ফেলে গেছেন চাঁদপুর মতলবের আবুল হোসাইন নামে এক প্রবাসীকে।

উল্লেখ্য, ভয়ংকর মহামারি কোভিড-১৯ এর কারণে, সৌদি আরবের মসজিদগুলোতেও মানুষের জমায়েত বা নামাজ হচ্ছেনা, প্রায় দুমাস যাবৎ। ওরকমই একটি বন্ধ মসজিদে আবুল হোসাইনকে কেউ রেখে গিয়েছেন।

আরও পড়ুনঃ ওমান প্রবাসীরা যেভাবে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবেন

গত কয়েকদিন আগেও আবুল হোসাইন সুস্থ ছিলেন। কাজ করতেন ঠিক মতন। কিন্তু হঠাৎ করে তার কোমরের নিচ থেকে ২ পা অচল হয়ে যায়! কোমরের নিচে ঘা ধরে যায়। তিনি চলা ফেরা করতে পারছেন না। এমতাবস্থায় বেশ কয়েকটি মেডিকেল হাসপাতালে চেষ্টা করলেও জ্বরের তাপমাত্রা বেশি থাকাতে কেউ নিতে চান নি। আর তাই ঠাঁই হয়েছে বন্ধ মসজিদ ঘরে! মানবতার ফেরিওয়ালা নিহন খবর পেয়ে ছুটে যান হোসাইনকে উদ্ধারের জন্য। গতকাল বৃহস্পতিবার নিহন তার ফেসবুক থেকে লাইভে এসে রিয়াদের চাঁদপুরের বিত্তবান এবং চাঁদপুরের সকল সংগঠনকে এই প্রবাসী আবুল হোসাইনের পাশে এসে নির্ভরতার হাত বাড়ানোর অনুরোধ জানান।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT