সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:৫৭ অপরাহ্ন

ওমানে আক্রান্ত অধিকাংশই প্রবাসী, বন্ধ ঘোষণা ফ্রি চিকিৎসার

  • প্রকাশিত: শুক্রবার, ১৫ মে, ২০২০
  • ১১৫
অবশেষে টুরিস্ট ভিসাও খুলে দিলো ওমান

ওমানে মহামারি করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন ২৮৪ জন ব্যক্তি আক্রান্ত হয়েছে। যাদের মধ্যে ২০৪জনই প্রবাসী এবং ৮০ জন ওমানি নাগরিক। দেশটিতে মোট আক্রান্ত ৪,৬২৫ জন, সুস্থ ১৩৫০ জন এবং মৃত্যু ১৯জন। সূত্র: ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়

এদিকে ওমানে অধিকাংশ প্রবাসী আক্রান্ত হওয়ার কারণে ইতিমধ্যেই দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় প্রবাসীদের বিনামূল্যে করোনা চিকিৎসা সেবা বন্ধ ঘোষণা করেছে। গতকাল বৃহস্পতিবার ওমানের সুপ্রিম কমিটির এক বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারের দেওয়া সকল স্বাস্থ্যবিধি মেনে না চললে আইন আরও কঠোর কড়া হবে। তিনি বলেন, প্রবাসীদের ফ্রি চিকিৎসা আর দেওয়া হবেনা। এখন থেকে স্পন্সর/নিয়োগকর্তাদের প্রবাসী রোগীদের চিকিৎসা ব্যয় বহন করতে হবে তবে করোনা পরীক্ষা সরকার থেকে ফ্রি দেওয়া হচ্ছে বলে তিনি জানান।

আরও পড়ুনঃ ওমান প্রবাসীরা যেভাবে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবেন

ডা. সাইদ আল আব্রি বলেন: মাস্কাটে করোনা রোগীর সংখ্যা বেশি হওয়ার প্রধান কারণ হলো অঞ্চলটির প্রবাসী এলাকায় ভাইরাসটি দ্রুত ছড়িয়েছে। প্রবাসীদের এলাকার বিভিন্ন অ্যাপার্টমেন্টে প্রচুর মানুষ এক সাথে বসবাস করে। তাই ভাইরাসটি দ্রুত ছড়িয়েছে এই এলাকায়। এদিকে প্রবাসীদের ফ্রি করোনা চিকিৎসা বন্ধ হওয়ার পিছনে প্রবাসীদেরই দায়ী করছেন দেশটিতে বসবাসরত বিশিষ্ট প্রবাসীরা। ওমান থেকে শেখ রানা নামে এক ব্যবসায়ী প্রবাস টাইমকে বলেন, ওমানে প্রবাসীরা দেশটির সরকারের নির্দেশনা যথাযথ না মানার কারণে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন প্রবাসীরা। আর একারণেই ওমান সরকার হয়তো এই সিদ্ধান্ত নিয়েছেন।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT