শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৪:৫৬ অপরাহ্ন

ওমানে একটি কোম্পানির বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ

  • প্রকাশিত: শুক্রবার, ১৫ মে, ২০২০
  • ৫৬
ওমানে একটি কোম্পানির বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ

ওমানে সম্প্রতি পানি বোতলজাত প্রতিষ্ঠানের কারসাজির জন্য জরিমানা করেছে পাবলিক অথরিটি ফর কনজিউমার প্রোটেকশন (পিএসিপি)। মাস্কাটে একটি বোতলজাত প্রতিষ্ঠান তাদের বোতলের গায়ে উৎপাদনের তারিখের সাথে প্যাকেটের গায়ে উৎপাদনের তারিখ মিল না হওয়ায় এই জরিমানা করা হয়। দেশটির পাবলিক অথরিটি ফর কনজিউমার প্রোটেকশন (পিএসিপি) এই তথ্য নিশ্চিত করেছে।

পিএসিপি এক অনলাইন বিবৃতিতে জানিয়েছে যে, কোম্পানিটির প্যাকেটে মুদ্রিত উৎপাদনের তারিখ বোতল ছাপানো তারিখের থেকে আলাদা ছিল। বিষয়টি গ্রাহকের নজরে আসলে গ্রাহকরা পিএসিপিতে জানান। গ্রাহকদের অভিযোগের ভিত্তিতে এই কোম্পানির বিরুদ্ধে জরিমানা করা হয়।”

অভিযোগকারী গ্রাহক জানান, ‌‌”আমি ৫০০ মিলি একটি বোতল ক্রয় করি সুপার মার্কেট থেকে তখন আমি খেয়াল করি যে, বোতলের গায়ে ছাপানো তারিখের সাথে প্যাকেটের তারিখ এক নয়। এমন ঘটনার ভিত্তিতেই আমি পিএসিপিকে অভিযোগ জানাই।”

আরও পড়ুনঃ ওমান প্রবাসীরা প্রতিযোগিতায় অংশে নিয়ে জিতে নিন লক্ষাধিক টাকার পুরস্কার!

পিএসিপি সকল বাণিজ্যিক প্রতিষ্ঠানকে ভোক্তা সুরক্ষা আইন ও এর নির্বাহী বিধিবিধান মেনে চলার আহ্বান জানিয়েছে। একইসাথে কোনও প্রতিষ্ঠান যেন জালিয়াতির সুযোগ না নেয় সেদিকে খেয়াল রাখার কঠোর নির্দেশ দিয়েছে। যারা জালিয়াতির সুযোগ নিবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিবে পিএসিপি।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!