বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৬:১৯ অপরাহ্ন

ওমান থেকে ভারতের আরও ৮টি ফ্লাইট ঘোষণা

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০
  • ৮১
ওমান থেকে ভারতের নতুন আরো ২৩টি ফ্লাইট
ফাইল ছবিঃ

‘‘বন্দে ভারত প্রত্যাবাসন” এই শ্লোগানকে সামনে রেখে করোনাভাইরাসের কারণে বিভিন্ন দেশে আটকেপড়া ভারতীয়দের নিজ দেশে ফিরিয়ে নিয়ে আসা শুরু করেছে ভারত সরকার। এরই ধারাবাহিকতায় আগামী ১৬ মে থেকে দ্বিতীয় দফায় ওমান থেকে আরও আটটি ফ্লাইট পরিচালনা করবে ভারত। মাস্কাটে অবস্থিত ভারতীয় দূতাবাসের এক কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনাভাইরাস সংক্রামণ রোধে প্রায় দেড় মাস আগে পুরো ওমান লকডাউন ঘোষণা করা হয়। এই লকডাউন চলাকালীন অনেক ভারতীয় নিজ দেশে ফেরত যেতে পারেননি। তাই দেশটিতে আটকেপড়া ভারতীয়দের দেশে ফিরিয়ে নিয়ে যেতে ভারত ওমানে প্রায় ৮ টি ফ্লাইট পরিচালনা করবে। পরিকল্পনা অনুসারে, চারটি ফ্লাইট কেরালা, বিহার, তেলেঙ্গানা, দিল্লি এবং কর্ণাটকে একটি করে ফ্লাইট পরিচালনা করবে। ওমান থেকে আটটি ফ্লাইটের মধ্যে সাতটি ফ্লাইট পরিচালনা করা হবে মাস্কাট থেকে ও একটি সালালাহ থেকে।

আরও পড়ুনঃ ওমান প্রবাসীরা প্রতিযোগিতায় অংশে নিয়ে জিতে নিন লক্ষাধিক টাকার পুরস্কার!

এদিকে ওমান থেকে ভারতে যাওয়ার জন্য প্রথম ধাপের দ্বিতীয় বিমানটি গত মঙ্গলবার বেলা সোয়া চারটায় ১৮০ জন যাত্রী নিয়ে ভাতর রওনা করে। ওমানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী গত মঙ্গলবার ওমান দূতাবাস ও ভারতীয় কর্তৃপক্ষের সাথে সমন্বিত প্রচেষ্টায় ভারতের চেন্নাই থেকে ২২ জন ওমানি নাগরিককে ফিরিয়ে আনা হয়েছে। ওমানি দূতাবাস জানিয়েছে, “এই মাসের শেষের দিকে ভারতের হায়দারাবাদ, দিল্লি ও মুম্বাই থেকে বাকি নাগরিকদের আনার আনুষ্ঠানিকতা সম্পন্ন করবে দূতাবাস।”

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT