বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৬:৫৩ পূর্বাহ্ন

আন্তর্জাতিক নার্স দিবস

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০
  • ১০৭
আন্তর্জাতিক নার্স দিবস

মানব সেবায় অনন্য দায়িত্ব পালনকারী নার্সদের স্বীকৃতি ও সম্মান প্রদর্শনের দিন হিসেবে ১২ মে পালিত হয়েছে আন্তর্জাতিক নার্সেস দিবস। আধুনিক নার্সিং এর প্রবর্তক মহীয়সী সেবিকা ফ্লোরেন্স নাইটিংগেলের সেবাকর্মের প্রতি সম্মান জানিয়ে আন্তর্জাতিক নার্স দিবস হিসাবে পালন করা হয় এই দিনটি। ১২ মে ফ্লোরেন্স নাইটিঙ্গেলের ২০০তম জন্মবার্ষিকী।

এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় হলো: ‘নার্সিং ইজ দ্য ওয়ার্ল্ড টু হেলথ’। কোভিড-১৯ প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াইয়ে স্বাস্থ্যকর্মীরা অত্যাবশ্যকীয় ভূমিকা পালন করছে। ঐতিহাসিকভাবে, আজও নার্সরা মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে সর্বাগ্রে রয়েছে। উচ্চমানের ও সম্মানজনক চিকিৎসা এবং যত্ন প্রদান করে যাচ্ছে প্রতিনিয়ত। বিশ্বব্যাপী এখনো নার্সের অনেক ঘাটতি রয়েছে। বিশ্বে এখনও ৫.৯ মিলিয়ন নার্সের প্রয়োজন, বিশেষত নিম্ন ও মধ্যম আয়ের দেশে।

আরও পড়ুনঃ ওমান প্রবাসীরা প্রতিযোগিতায় অংশে নিয়ে জিতে নিন লক্ষাধিক টাকার পুরস্কার!

‘নার্সিং ডে’তে তাঁদের কাজের গুরুত্ব তুলে ধরে অষ্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন নার্সদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। এই দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সকল নার্সদের শুভেচ্ছা জানিয়েছেন।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT