রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৬:১৫ পূর্বাহ্ন

ওমানে বাড়ছে সুস্থতার হার

  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ মে, ২০২০
ওমান প্রবাসীদের জন্য দুঃসংবাদ

ওমান স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী গত ১০ দিনে দেশটিতে কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭১৬ জন। দেশটিতে কোভিড-১৯ পরীক্ষা সফলভাবে হওয়া ও রোগীদের উপযুক্ত পরিচর্যা করার কারণেই দেশটিতে সুস্থতার হার দিনদিন বৃদ্ধি পাচ্ছে।

ওমানের স্বাস্থ্য অধিদপ্তরে পরিসংখ্যান অনুযায়ী দেখাগেছে, ২ মে থেকে ১১ ই মে মোট ১০ দিনে দেশটিতে প্রায় ৭১৬ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। শুধুমাত্র গত ২ মে একদিনেই সুস্থ হয়েছিলেন প্রায় ২৫৫ জন নাগরিক। ওমানে মোট সুস্থতার সংখ্যা এক হাজার ২১১ জন। যদিও ৩ মে কোনো রোগী সুস্থ হয় নি। তবে ৪ মে সুস্থ হয়েছেন প্রায় ৬৬ জন। ৫ মে সুস্থ হয়েছে ৪২ জন। ৬ মে প্রায় ৩০ জন ওমানি নাগরিক সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। ৭ মে ৯২ জন। সুস্থতার পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যায় সুস্থতার হার ছিলো যথাক্রমে:- ৮ মে (৪), ৯ মে (৪৩) এবং ১০ মে (৪৯) ও ১১ মে (৯৪) জন।

 

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, “দেশের স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলির চিকিৎসা সেবার মানের উপর নির্ভর করছে কি পরিমাণ ব্যক্তি করোনা থেকে মুক্ত হতে পারে। তবে দেশটিতে এখন পর্যন্ত করোনা পরিস্থিতি অনেকখানি স্বাভাবিক আছে বলেও মনে করেন তিনি। তবে অ্যান্টিবায়োটিক বা এই ভাইরাসের সঠিক কোনো ওষুধ না বের হওয়া পর্যন্ত সর্তক থাকতে হবে সকলকে।” তিনি আরও বলেন, ” দেশটিতে বেশিরভাগ করোনা আক্রান্ত রোগীকে সাধারণ চিকিৎসা সেবা দিলেই সুস্থ হয়ে উঠছে। দেশটিতে খুব ক্রিটিক্যাল রোগী নেই। তবে এমন রোগীর পরিমাণ বৃদ্ধি পেলেও তাদের স্বাস্থ্যসেবা দেওয়ার সক্ষমতা ওমানের আছে বলেও জানান তিনি।”

আরও পড়ুনঃ ওমান প্রবাসীরা প্রতিযোগিতায় অংশে নিয়ে জিতে নিন লক্ষাধিক টাকার পুরস্কার!

সর্বশেষ তথ্য অনুযায়ী দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন তিন হাজার ৫৭৩ জন। যাদের মধ্যে মারা গিয়েছে ১৭ জন, এবং সুস্থ হয়েছেন এক হাজার ২১১ জন। দেশটিতে প্রথম করোনা রোগী সনাক্ত করা হয় গত ২৪ ফেব্রুয়ারি এবং এই রোগে গত পহেলা এপ্রিল ২৮ বছরে একজন মারা যান।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!