সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১১:০১ পূর্বাহ্ন

ওমানে শ্রম লাইসেন্স নবায়নের হিড়িক

  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ১৪৬
ওমানে শ্রম লাইসেন্স নবায়নের হিড়িক

ওমানে চলতি বছরের এপ্রিলে সকল প্রবাসীদের শ্রম লাইসেন্স নবায়নের জন্য নির্দেশ দেয় ওমান সরকার। এই ঘোষণার পর থেকে এখন পর্যন্ত দেশটিতে শ্রম লাইসেন্স নবায়নের আবেদন করেছে ১৭ হাজার ৮১২ জন। এর মধ্যে বাণিজ্যিক লাইসেন্স আবেদন করেছে ১৬ হাজার ৪৭০ জন ও ব্যক্তিগত লাইসেন্স আবেদন করেছে এক হাজার ৩৪২ জন।

দেশটির জনশক্তি মন্ত্রণালয় অনলাইন শ্রম লাইসেন্স নবায়ন পরিষেবা নিয়োগকর্তাদের শ্রম লাইসেন্স এর সময় বাড়িয়ে নেওয়ার নির্দেশ দেয়। তবে এই সময় বাড়িয়ে নেওয়ার মেয়াদ ইতিমধ্যে শেষ হয়ে গেছে।

দেশটির মাস্কাটে সর্বাধিক সংখ্যক নবায়নের জন্য আবেদন করেছে। এই অঞ্চলে আবেদন করেছে নয় হাজার ৩৫৩ জন। নবায়নের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে উত্তর আল বাতিনাহ। এই অঞ্চলটিতে আবেদন করেছে দুই হাজার ৬২৬ জন যার মধ্যে বাণিজ্যিক ভাবে নবায়নের জন্য আবেদন করেছে দুই হাজার ৩৩০ জন। ধোফার অঞ্চলে আবেদন করেছে এক হাজার ৫৪৫ জন। যার মধ্যে বাণিজ্যিক লাইসেন্স আবেদন সংখ্যা এক হাজার ৪৫৩ জন ও ব্যক্তিগত আবেদন ৯২ জন। এছাড়া আল দাখিলিয়াহতে আবেদন করেছে ৯৭১ জন ও দক্ষিণ আল বাতিনায় আবেদন করেছে ৯৪০ জন।

আরও পড়ুনঃ ওমান প্রবাসীদের জন্য অনলাইন প্রতিযোগিতা

বাকী অঞ্চলগুলোর মধ্যে শ্রম লাইসেন্স নবায়নের আবেদনের সংখ্যা ছিল যথাক্রমে: উত্তর আল শারকিয়াহ (৯৯), দক্ষিণ আল শারকিয়াহ (৮২০), আল ধাহিরাহ (৪৪৮), আল বুরাইমি (২৫৮) এবং আল ওস্তা (১১২)। তবে মুসান্দামে আবেদন সংখ্যা সবচেয়ে কম। এই অঞ্চলটিতে আবেদন করেছে মাত্র ৬০ জন।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!