বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১২:১২ অপরাহ্ন

ওমানে পহেলা জুন চালু হতে পারে বিমান চলাচল

  • প্রকাশিত: সোমবার, ১১ মে, ২০২০
  • ২২৭
ওমানে পহেলা জুন চালু হতে পারে বিমান চলাচল
ছবিঃ সংগ্রহীত

করোনাভাইরাসে প্রাদুর্ভাব মোকাবেলায় মধ্যপ্রাচ্যের দেশ ওমান গত একমাসের অধিক সময় ধরে দেশটিতে লকডাউন জারি রেখেছে। যদিও দেশটিতে করোনাভাইরাসের সংক্রামণ অনেকটাই নিয়ন্ত্রিত। তবে বর্তমান পরিস্থিতির মধ্যেও বিমান চলাচলের বিষয়ে নতুন সিদ্ধান্ত নিতে যাচ্ছে দেশটির সরকার। সম্প্রতি সুপ্রিম কমিটির এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব ডা. মোহাম্মদ বিন সাইফ আল হোসনী বলেন, “বিমান চলাচল শুরু করার বিষয়ে আমরা নতুন করে চিন্তাভাবনা শুরু করেছি, তবে এই বিষয়ে এখনো কোনও সুপারিশ করা হয়নি। এছাড়াও বর্তমান পরিস্থিতিতে অবশ্যই বিমানের যাত্রীদের ও কর্তৃপক্ষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে”

 

রবিবার (১০-মে) দেশটির জাতিয় গণমাধ্যমে এই ব্যাপারে বেশকিছু সংবাদ প্রচার করা হয়েছে। এতে বলা হয়, বিমান চলাচলের সম্ভাবনা রয়েছে এমন ধারণায় এরই মধ্যে দেশটিতে কিছু এয়ারলাইন্স ইতিমধ্যে বুকিং শুরু করেছে। ওমানের বিমান সংস্থা সূত্রে জানা যায়, একাধিক কারণে ওমান এবং উপসাগরীয় অঞ্চলগুলো থেকে বহিরাগত ভ্রমণে কিছু চাহিদা রয়েছে। যে কারণে কিছু এয়ারলাইন্স নিজেদের ওয়েবসাইটে টিকেট বুকিং শুরু করেছে। তবে সবকিছুই নির্ভর করছে দেশটির সুপ্রিম কমিটির সিদ্ধান্তের উপর।

আরও পড়ুনঃ ওমান প্রবাসীদের উদ্দেশ্যে রাষ্ট্রদূতের খোলা চিঠি

দেশটির রাষ্ট্রীয় বিমান সংস্থা ওমান এয়ার এরই মধ্যে ভারতের মুম্বাই, কোচি, যুক্তরাজ্য, দুবাইসহ বেশ কিছু দেশের টিকেট অনলাইনে বুকিং শুরু করে দিয়েছে। এছাড়াও সালাম এয়ার এরই মধ্যে ১৫ মে সালালাহ ও ২২ মে দুবাই যাত্রীদের জন্য বুকিং শুরু করেছে।

এদিকে, আন্তর্জাতিক বিমান পরিবহন সংস্থা (আইএটিএ) বলেন, করোনাভাইরাসে সবচেয়ে বড় ক্ষতি হয়েছে বিমান ব্যবসায়। এই ব্যবসা টিকিয়ে রাখতে ও ক্ষতি পুষিয়ে উঠার জন্য অবশ্যই সকল দেশকে এগিয়ে আসতে হবে। তা না হলে অচিরে বড় ধরনের ক্ষতির মুখে পড়বে এই বাণিজ্যিক খাতটি।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!