বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৫:০৫ অপরাহ্ন

ওমানে নতুন আক্রান্ত ১৭৫

  • প্রকাশিত: রবিবার, ১০ মে, ২০২০
৭৮ শতাংশ করোনা রোগীই উপসর্গবিহীন

ওমানে করোনা ভাইরাসের কোভিড-১৯ এ গত ২৪ঘন্টায় ১৭৫ জন নতুন আক্রান্ত ব্যক্তি শনাক্ত করেছে। যাদের মধ্যে ১২৩ জন প্রবাসী এবং ৫২ জন ওমানি নাগরিক। দেশটিতে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৩৩৯৯ জন, সুস্থ ১১১৭ জন এবং মৃত্যু ১৭জন। সুত্রঃ ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়

এদিকে মন্ত্রণালয়ের এক সূত্রে বলছে, গত ৭২ ঘণ্টায় ওমানে সবচেয়ে বেশি করোনায় মৃত্যু রেকর্ড করেছে। বৃহস্পতিবার থেকে শনিবার নাগাদ এই ৩দিনে মোট ৪জনের মৃত্যু হয় করোনায়। যা ইতিপূর্বে দেশটিতে এতো পরিমাণ মৃত্যু হয়নি। স্বাস্থ্য মন্ত্রণালয় প্রতিটি নিহতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছে।

আরও পড়ুনঃ ঢাকার কিশোরীকে ব্ল্যাকমেইল: গ্রেফতার হচ্ছে ওমানপ্রবাসী

ওমানে করোনাভাইরাস মোকাবেলায় নিজেদের অর্থনীতিকে টিকিয়ে রাখতে আমদানি-রপ্তানি অব্যাহত রেখেছে। ইতিমধ্যেই প্রায় চারশো মিটার দৈর্ঘ্য এবং ২৩ হাজার ৬৫৬ টিইইউর ধারণক্ষমতা সম্পন্ন বিশ্বের দ্বিতীয় বৃহত্তম কন্টেইনার জাহাজ এখন ওমানের সালালাহ বন্দরে। গত শুক্রবার (৮-মে) সালালাহ বন্দরে এমএসসি ইসাবেলা কনটেইনার জাহাজটি এসে পৌঁছায়। ওমান নিউজ এজেন্সি (ওএনএ) অনলাইনে জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, “সালালাহ বন্দর এমএসসি ইসাবেলা জাহাজ প্রবেশ করেছে। যা বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জাহাজ।” সালালাহ বন্দরের সিইও মার্ক হার্ডিমন বলেন, “সালালায় এমএসসি ইসাবেলা পেয়ে আমরা সম্মানিত। এই জাহাজটি বৈশ্বিক পরিবহন ও সরবরাহ কাজে বেশ প্রসিদ্ধ একটি জাহাজ। জাহাজটি ওমানের সালালাহ পোর্টে আগমনের মাধ্যমে ওমান সরকারের অর্থনৈতিক বৈচিত্র্যকরণ পরিকল্পনা প্রমাণিত হয়েছে।”

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!