মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০১:৫৮ অপরাহ্ন

ভারতের যাত্রী নিয়ে মাস্কাট ছাড়লো প্রথম ফ্লাইট

  • প্রকাশিত: শনিবার, ৯ মে, ২০২০
  • ১৬৩
আমিরাতে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে সালাম এয়ার
ফাইল ছবিঃ

করোনাভাইরাসে আজ সারা বিশ্ব গৃহবন্দি। এই অবস্থায় সবচেয়ে বিপাকে রয়েছে বিভিন্ন দেশে কর্মরত বিদেশি নাগরিকরা। বিভিন্ন দেশ এরই মধ্যে নিজ দেশের নাগরিকদের ফিরিয়ে নিতে শুরু করেছে। এরই ধারাবাহিকতায় শনিবার ওমানে ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া ৩০ জন নাগরিকসহ মোট ১৭৭ জন নাগরিক নিয়ে ভারতের উদ্দেশ্যে ওমান থেকে রওনা হলো ভারতীয় এয়ারলাইন্স। মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শনিবার দুপুর ১ টায় যাত্রা করে বিমানটি। প্রথম ফ্লাইট টি মাস্কাট থেকে ভারতের কোচিতে পৌঁছাবে বলে দূতাবাস সূত্রে জানাগেছে।

[the_ad id=”652″]

আজ ‘ভান্দে ভারত মিশন’ এর আওতায় পরিচালিত এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ফ্লাইটে উঠবেন ৭৭জন চিকিৎসা সেবায় নিয়োজিত ব্যক্তি, ৪৮ জন গর্ভবতী ও বয়স্ক ভারতীয়, ২২ জন শ্রমিক ও ৮ জন শিশু। ভারতীয় দূতাবাসের একটি সূত্র জানিয়েছে, যারা দেশ ছেড়ে যাচ্ছেন তাদের অবশ্যই নির্দিষ্ট কারণ রয়েছে। বিনা কারণে কাউকে ভারতে নিয়ে যাওয়া হচ্ছে না। তবে যারা বিমানে উঠছে তাদের অবশ্যই স্ক্রিনিং করে নিয়ে যাওয়া হচ্ছে বলেও জানায় সূত্রটি। কারণ ভারতে কখনোই সংক্রমিত নাগরিককে চিকিৎসা সেবা না দিয়ে ভারতে নিয়ে যাবেন না।

আরও পড়ুনঃ ওমানে স্থায়ী চাকরী হারাতে পারে কয়েক হাজার প্রবাসী

দূতাবাস জানিয়েছে, ভারতে যাওয়ার জন্য যারা ইতিমধ্যে নিবন্ধন করেছেন তাদের পুনরায় নিবন্ধন করার প্রয়োজন নেই। দূতাবাসের কর্মকর্তারা সংক্ষিপ্ত তালিকা করে সকল নাগরিকের সাথে যোগাযোগ করবেন। সবাইকে ধৈর্য ধরার এবং নতুন ঘোষণার জন্য অপেক্ষা করার অনুরোধ জানানো হয়। দেশের বর্তমান পরিস্থিতিতেও ওমান এই ধরনের ফ্লাইট পরিচালনা করার সুযোগ দিয়েছে বলে ওমান সরকারকে ধন্যবাদ জানিয়েছে ভারতীয় দূতাবাস।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT