মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৯:৫৫ অপরাহ্ন

ওমানে শ্রমিকদের করোনা পরিক্ষার নির্দেশ জনশক্তি মন্ত্রণালয়ের

  • প্রকাশিত: শনিবার, ৯ মে, ২০২০
  • ১৫৮
প্রবাসীদের করোনামুক্ত সনদ মিলবে দেশের আরও ২১ ল্যাবে
ফাইল ছবিঃ

সারাবিশ্বের মতো করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে বেশ বিপাকে মধ্যেপ্রাচ্যের দেশ ওমান। দেশটিতে ভাইরাসের সংক্রমিত কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও অতিদ্রুত ভালো কোনো ফলের আশা দেখছে না দেশটি। তবে সবচেয়ে চিন্তার বিষয় হলো দেশটিতে ওমানি নাগরিক থেকে করোনায় বেশি সংক্রামিত হচ্ছে প্রবাসীরা।

সম্প্রতি দেশটির জনশক্তি মন্ত্রণালয় তাদের এক বিবৃতিতে জানিয়েছে যে, দেশটির বেসরকারী খাতের বিভিন্ন সংস্থাকে অনুরোধ করা হয়েছে যে, তাদের কর্মীদের মধ্যে কারো মধ্যে করোনা সংক্রামিত হওয়ার লক্ষণ বা সন্দেহ থাকলে স্বাস্থ্যকেন্দ্রে পরীক্ষা করার জন্য কর্মীদের নির্দেশ দিন।

কোভিড -১৯ এর প্রভাব কমাতে সর্বোচ্চ সতর্কতামূলক মান প্রয়োগের জন্য ওমান কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, জনশক্তি মন্ত্রণালয় বলেছে যে সংক্রমণের সনাক্তকরণ এবং তাদের জন্য আড়াল না করার বিষয়টি মেনে চলতে হবে। এছাড়াও এই রোগের বিস্তার কমাতে জনস্বার্থ ব্যবস্থা নিতে হবে। কেউ নির্দেশাবলী লঙ্ঘন করে তাদের আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয়েছে।

আরও পড়ুনঃ ওমানে ছাঁটাই আতঙ্কে বাংলাদেশী প্রবাসীরা

উল্লেখ্যঃ ওমানে অনেক প্রবাসি শ্রমিক করোনার উপসর্গ গোপন করছেন। “ওমানে করোনা রোগীদের নিয়ে মেরে ফেলা হচ্ছে” প্রবাসিদের মাঝে এমন একটা গুজব ছড়িয়েছে। যেকারনে অনেক প্রবাসি শ্রমিক ভয়ে করোনা পরিক্ষা করতে যান না। যেকারণে ওমান জনশক্তি মন্ত্রণালয় থেকে প্রবাসি শ্রমিকদের সকল ধরনের ভয় ও সঙ্কোচ বাদ দিয়ে সবাইকে করোনা পরিক্ষা করতে বলা হয়েছে। 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT