বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৭:০২ পূর্বাহ্ন

ওমানে করোনায় নতুন আক্রান্ত ১১২ জন

  • প্রকাশিত: শনিবার, ৯ মে, ২০২০
  • ১৬৬
করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে বিশ্বের অন্যতম দেশ ওমান
ফাইল ছবিঃ

ওমানে মহামারি করোনাভাইরাসে নতুন আক্রান্ত হয়েছেন ১১২ জন। যাদের মধ্যে ওমানি নাগরিক ৫২ জন ও প্রবাসী রয়েছেন ৬০ জন। দেশটিতে করোনাভাইরাসের পরিস্থিতি নিয়ে শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় (মন্ত্রণালয়) এই তথ্য নিশ্চিত করেছে। বর্তমানে দেশটিতে মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা তিন হাজার ২২৪ জন যাদের মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ৬৮ জন ও মারা গিয়েছেন ১৭ জন।

[the_ad id=”652″]

স্বাস্থ্যমন্ত্রণালয় অনলাইনের এক বিবৃতিতে জানিয়েছে, করোনাভাইরাসে সর্বশেষ একজন ওমানি মহিলার মারা গিয়েছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮০ বছর। এই নিয়ে দেশটিতে মোট মৃত্যু দাঁড়ালো ১৭ জনে। এমওএইচ করোনাভাইরাস মোকাবেলায় সবাইকে সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছে। এছাড়াও সরকার থেকে বলা হয়েছে যে, বর্তমান পরিস্থিতিতে ভাইরাসের প্রাদুর্ভাব কমাতে সকল নাগরিক এবং বাসিন্দাকে পানি এবং সাবান দিয়ে বারবার হাত ধোয়া, মুখ, নাক, মুখ এবং চোখ স্পর্শ করা এড়ানো এবং কাশি এবং হাঁচি দেওয়ার সময় স্বাস্থ্যকর অভ্যাস অনুসরণ করতে।

আরও পড়ুনঃ ওমানে স্থায়ী চাকরী হারাতে পারে কয়েক হাজার প্রবাসী

করোনা পরিস্থিতিতে একটি বিষয় লক্ষণীয় যে, দেশটিতে প্রবাসী শ্রমিকরা করোনায় বেশি আক্রান্ত হচ্ছেন ওমানি নাগরিকদের থেকে। এই ক্ষেত্রে দেশটিতে বসবাসরত প্রবাসীদের প্রতি আরো দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে দেশটিতে অবস্থিত বিভিন্ন দেশের দূতাবাসের।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT