সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১১:১৫ পূর্বাহ্ন

দুবাই প্রবাসীদের জন্য এক কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী

  • প্রকাশিত: শুক্রবার, ৮ মে, ২০২০
  • ১৫৩
দুবাই প্রবাসীদের জন্য এক কোটি টাকা বরাদ্দ

করোনাভাইরাসের কারণে সংযুক্ত আরব আমিরাতে কর্মহীন হয়ে পড়া প্রবাসী বাংলাদেশিদের জন্য খাদ্য সহায়তা প্রদান করেছেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ থেকে পাঠানো এসব খাদ্যসামগ্রী বাংলাদেশ মিশনের তত্ত্বাবধানে প্রবাসীদের মাঝে বিতরণ করছে কমিউনিটির বিভিন্ন সংগঠন ও বাংলাদেশ সমিতি।

[the_ad id=”652″]

প্রধানমন্ত্রীর উপহার প্রসঙ্গে দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান জানান, প্রবাসীদের চাহিদার কথা চিন্তা করে প্রধানমন্ত্রী দুই দফায় সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের জন্য ১ কোটি টাকা পাঠিয়েছেন। এর মধ্যে প্রথম দফায় আবুধাবি বাংলাদেশ দূতাবাস ও দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটের জন্য ২০ লাখ করে ৪০ লাখ টাকা, দ্বিতীয় দফায় ৩০ লাখ করে ৬০ লাখ টাকা পাঠান। আমরা স্বচ্ছতা ও জবাবদিহি রক্ষা করতে বাংলাদেশ কমিউনিটি, বাংলাদেশ সমিতি ও সমাজসেবী বিভিন্ন সংগঠনের মাধ্যমে ইতোমধ্যে এসব খাদ্যসামগ্রী বণ্টন শুরু করেছি।

আরও পড়ুনঃ ওমান থেকে ফেরত আনা হচ্ছে এক ব্ল্যাকমেইলকারী প্রবাসীকে

দুবাইয়ে খাবার বণ্টনকালে বাংলাদেশ প্রেস ক্লাবের নেতৃবৃন্দ বলেন, কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে নিঃস্ব হয়ে পড়েছে প্রবাসীরা। আমরা লক্ষ্য করেছি বাংলাদেশ কনস্যুলেট, কমিউনিটির বিত্তবান সুহৃদয়বান ব্যক্তিরা এই সংকট উত্তরণে প্রবাসীদের পাশে দাঁড়িয়েছেন। তবে প্রকৃতপক্ষে নিঃস্ব ও অসহায় প্রবাসীদের চিহ্নিত করে এই সহায়তা পাঠানো উচিত। বাংলাদেশ প্রেস ক্লাব যেকোনো মহৎ উদ্যোগে অতীতেও বাংলাদেশ কনস্যুলেট ও বাংলাদেশ কমিউনিটির পাশে ছিল এবং আগামীতেও থাকবে।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!