রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৮ পূর্বাহ্ন

কুয়েতে স্বাস্থ্যবিধি মেনে যেভাবে কেনাকাটা করা হয়

  • প্রকাশিত: শুক্রবার, ৮ মে, ২০২০
কুয়েতে স্বাস্থ্যবিধি মেনে যেভাবে কেনাকাটা করা হয়
ছবিঃ সাদেক রিপন

মধ্যপ্রাচ্যের অন্যতম ধনী দেশ কুয়েত বিশ্বব্যাপী করোনা ভাইরাস বিস্তার ঠেকাতে নিচ্ছে নতুন নতুন ব্যবস্থা। দেশটিতে গত ১২ মার্চ হতে লকডাউন ঘোষণা করার পর থেকে সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান মসজিদ সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও শপিং মল বন্ধ রয়েছে। এছাড়াও ২২ মার্চ থেকে রমজানের প্রতিদিন বিকাল ৪ টা থেকে সকাল ৮ টায় পর্যন্ত চলছে কারফিউ।

[the_ad id=”652″]

এদিকে স্বাস্থ্য সুরক্ষা মেনে নিত্য প্রয়োজনীয় কেনাকাটার জন্য চালু রয়েছে সুপার সপ ও ফার্মেসী। মার্কেট গুলোতে প্রবেশের আগে নির্দিষ্ট স্থানে সামাজিক দুরত্ব বজায় রেখে বসে অথবা লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। এরপর হ্যান্ড স্যানেটাইজার, গ্লাবস দেওয়া হয় মার্কেটের মূল ফটকে প্রবেশের আগে শরীরের তাপমাত্রা চেক করা হয়।

আরও পড়ুনঃ ওমান থেকে ফেরত আনা হচ্ছে এক ব্ল্যাকমেইলকারী প্রবাসীকে

 

কুয়েতে স্বাস্থ্যবিধি মেনে যেভাবে কেনাকাটা করা হয়

অপেক্ষমাণ ক্রেতারা | ছবিঃ সাদেক রিপন

বড় সুপার সপ গুলোতে বসানো হয়েছে স্ক্যানার মেশিন, অতিরিক্ত তাপমাত্রা থাকলে প্রবেশ করতে দেওয়া হয় না তাদের। মার্কেটের ভিতরেও ক্রেতার সামাজিক দুরত্ব বজায় রেখে কেনাকাটা করে থাকে। ক্যাশ কাউন্টার ক্যাশিয়াররাও মাস্ক, গ্লাবস ব্যবহার করে থাকেন। এছাড়াও মার্কেট গুলোর ভিতরে শপিং মল, জুয়েলারি সপ, গার্মেন্টস,পারফিউম, প্রসাধনীর সপ গুলো বন্ধ রাখা হয়েছে। করোনার কারণে বন্ধ রাখা হয়েছে গণ পরিবহন বাস ও ট্যাক্সি। নির্দিষ্ট সংখ্যক ক্রেতা প্রবেশ করে কেনাকাটা শেষ করে কাউন্টারে আসলে অপেক্ষমাণ বাকী ক্রেতাদের প্রবেশ করতে দেওয়া হয়।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!