মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০২:৪৬ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় আটকে পড়াদের জন্য বিশেষ ফ্লাইট

  • প্রকাশিত: বুধবার, ৬ মে, ২০২০
মালয়েশিয়া থেকে ফিরলেন ১৪০ বাংলাদেশি প্রবাসী

মালয়েশিয়ায় ভ্রমণ ভিসায় এসে আটকে পড়াদের নিয়ে প্রথম ফ্লাইট কুয়ালালামপুর থেকে ছাড়বে ১৩ মে ছাড়ার সম্ভাবনা রয়েছে। কোভিড-১৯ মহামারীতে লকডাউনের কারণে মালয়েশিয়ায় ভ্রমণ ভিসায় আসা আটকা পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে নিতে মালিন্দো এয়ারের একটি বিশেষ ফ্লাইট পরিচালনার কথা রয়েছে। এতে প্রথম ব্যাচের যাত্রীদের আগামী ১৩ মে সম্ভাব্য ফ্লাইটি কুয়ালালামপুর থেকে ঢাকায় আসার কথা।

[the_ad id=”652″]

তবে এর আগে মালয়েশিয়া স্থানীয় গণমাধ্যমে দেওয়া একটি সাক্ষাৎকারে দেশটির ইমিগ্রেশন প্রধান জানান ১ জানুয়ারি ২০২০ এরপর ভ্রমণ ভিসায় আসা যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে। মুভমেন্ট কন্ট্রোল অর্ডার শেষ হলে ১৪ কর্মদিবসের মধ্যে কোন জরিমানা ছাড়াই পাসপোর্ট ও প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে নিজ নিজ দেশে ফিরে যেতে পারবে। তবে অবশ্যই তাদের মালয়েশিয়ায় আশা বৈধ কাগজপত্র থাকতে হবে।

আরও পড়ুনঃ ১০ লাখ বাংলাদেশি সৌদি থেকেই ফেরত আসবে

মঙ্গলবার (৫-মে) মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এই চার্টার্ড ফ্লাইট পরিচালনায় বাংলাদেশ সরকারের সাথে সমন্বয় (CAAB অনুমোদন) ও মালয়েশিয়া সরকারের অনুমোদন এবং যাতায়াতের পুলিশ ক্লিয়ারেন্সসহ যাবতীয় কার্যক্রম মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন সম্পন্ন করছে। এ বিশেষ ফ্লাইটের যাত্রীদের টিকিট ও মেডিকেলের সমন্বয়কারী হিসেবে কাজ করছেন বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ আলমগীর জলিল।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!