রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৬:১৫ অপরাহ্ন

প্রবাসীদের সুরক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার

  • প্রকাশিত: বুধবার, ৬ মে, ২০২০
  • ১২৮
প্রবাসীদের সুরক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার

সরকার বিদেশে অবস্থানরত বাংলাদেশিদের সুরক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেছেন, মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দেশের বাংলাদেশ দূতাবাসের কর্মীরা প্রবাসীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন করোনা ভাইরাস সুরক্ষায়।

মঙ্গলবার (০৫ মে) মন্ত্রণালয়ের সভাকক্ষে এক অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন। বদলিজনিত কারণে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের বিদায়ী সচিব মো. সেলিম রেজা’র দায়িত্ব অর্পণ এবং নব নিয়োগপ্রাপ্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

[the_ad id=”652″]

এসময় আনুষ্ঠানিকভাবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে ড. আহমেদ মুনিরুছ সালেহীন দায়িত্ব গ্রহণ করেন। তিনি এই মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন। পদোন্নতি পেয়ে সচিব পদে দায়িত্ব নিলেন একই মন্ত্রণালয়ে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেন, সরকার বিদেশে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের সুরক্ষায় সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে।

তিনি বলেন, মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দেশে বাংলাদেশ দূতাবাসেরকর্মীরা প্রবাসীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। বর্তমান পরিস্থিতিতে বিদেশে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের সুরক্ষা ও করোনাত্তোর পরিস্থিতিতে আন্তর্জাতিক শ্রমবাজার সুরক্ষায় বিভিন্ন দেশের মন্ত্রীদের সঙ্গে আলোচনা অব্যাহত রয়েছে।

 

বিদায়ী সচিব মো. সেলিম রেজা বলেন, প্রবাসীকর্মীরা যাতে কোনোরকম অসুবিধায় না পরে সেদিকে লক্ষ্য রাখতে হবে। করোনাত্তোর পরিস্থিতিতে বর্তমান শ্রমবাজার ধরে রাখতে এবং নতুন শ্রমবাজার সৃষ্টিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।

অনুষ্ঠানে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সামছুল আলম, ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল হাসান বাদল, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নাজিবুল ইসলাম, খাদিজা বেগম, মো. শহিদুল ইসলাম, মো. মোশাররফ হোসেন, প্রবাসী কল্যাণ ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক মাহতাব জাবিন, মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. ফজলুল করিম, ড. মোজাফফর আহমেদ, নাসরীন জাহান, বশীর আহমেদ উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ ‘ওমান থেকে ফিরবে আরও ১৫০০ প্রবাসী’

উল্লেখ্য: ড. আহমেদ মুনিরুছ সালেহীন এই মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে ( মিশন ও সেবা ) সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। করোনাভাইরাসের সময়ে সকল মিশনের শ্রম উইংয়ে যোগাযোগের মাধ্যমে প্রবাসীদের সমস্যা সমাধানের পদক্ষেপে বেশ প্রশংসিত তিনি।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT