শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০২:৩৮ পূর্বাহ্ন

করোনা মোকাবেলায় বিশ্বকে স্বাগত জানিয়েছে ওমান

  • প্রকাশিত: মঙ্গলবার, ৫ মে, ২০২০
  • ১২৮
ওমানে করোনা চিকিৎসায় জরুরী হাসপাতাল নির্মাণের ঘোষণা
স্বাস্থ্যমন্ত্রী ড.আহমেদ বিন মোহাম্মাদ আল সাঈদি

ওমানে সুলতান হাইথাম বিন তারিকের দায়িত্বপ্রাপ্তের পর গত সোমবার ওমানের প্রতিনিধি হিসেবে করোনাভাইরাস গ্লোবাল রেসপন্স সামিটে অংশ নিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. আহমেদ বিন মোহাম্মদ আল সাদী। স্বাস্থ্যমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সামিটের মূল বিষয় তুলে ধরেন সুলতান হাইথাম বিন তারিকের কাছে।

[the_ad id=”652″]

গত পহেলা মে একটি ভিডিও রেকর্ড করা বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোভিড-১৯ মোকাবেলায় দেশটির ডায়াগনস্টিক, থেরাপিউটিক্স ও ভ্যাকসিনগুলির উন্নয়ন, উৎপাদন এবং তার দ্রুত জনসাধারণের কাছে পৌঁছানোর জন্য বৈশ্বিক সহযোগিতার প্রশংসা করেছেন। আল সাদী আরও বলেন, অভূতপূর্ব নতুন চ্যালেঞ্জ পরিচালনা করতে সরকার ও জনগণের যৌথ প্রচেষ্টার প্রয়োজন। যা ওমান সরকার করে যাচ্ছে। কভিড-১৯ মহামারীর কারণে দেশ স্বাস্থ্যঝুঁকিতে পড়েছে। এছাড়াও দেশের অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই অবস্থা থেকে ওমানকে অতিদ্রুত ইতিবাচক এগিয়ে আসতে হবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

ড. আহমেদ আল সাদী বলেন যে, ওমান তাদের ভবিষ্যতের সকল মহামারী ও হুমকির মোকাবেলায় আন্তর্জাতিক সম্প্রদায়কে সহায়তা করতে পারে এমন সমস্ত চিন্তাকে স্বাগত জানায়। তিনি বলেন, এই সমস্যাগুলি প্রকৃতিগতভাবে বৈশ্বিক আকারে মহামারি দেখা দিয়েছে। এটি একক দেশ সমাধান করতে পারবে না। এর জন্য দরকার বিশ্বব্যাপী সহযোগিতা।

আরও পড়ুনঃ বিমানের ফ্লাইট আবার পেছালো

স্বাস্থ্যমন্ত্রী ইঙ্গিত দিয়েছেন যে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও), আন্তর্জাতিক মুদ্রা তহবিল, বিশ্বব্যাংক, জি -২০, জিএভিআইসহ বিভিন্ন প্রতিষ্ঠান আন্তর্জাতিকভাবে করোনা মোকাবেলায় যে উদ্যোগ নিয়েছে, তাকে স্বাগত জানিয়েছে ওমান। ভবিষ্যতে এই ধরনের সমস্যায় সকল দেশ ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান এক সাথে কাজ করবে এই আহ্বান জানিয়েছে ওমান সরকার। আল সাদী বলেন, করোনা মোকাবেলায় ওমান সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। আমরা আশা করি অতিদ্রুত এই মহামারী থেকে আমরা উত্তরণ হতে পারবো। তবে এর জন্য সকলের সহযোগিতা প্রয়োজন বলেও মনে করেন ড. আহমেদ আল সাদী।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT