বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০১:৩২ পূর্বাহ্ন

বাহরাইনে ২২ বাংলাদেশি করোনায় নতুন আক্রান্ত

  • প্রকাশিত: সোমবার, ৪ মে, ২০২০
  • ৬০
বাহরাইনে ২২ বাংলাদেশি করোনায় নতুন আক্রান্ত

প্রাণঘাতী করোনাভাইরাসে বাহরাইনে গতকাল দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য মতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৯ জনসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৩৩৮৩ জন। এতে নতুন ১৫০ জনসহ চিকিৎসা নিয়ে ফিরে যায় ১৭১৮ জন এবং চিকিৎসাধীন রয়েছে ১৬৫৭ জন। মোট আক্রান্তের মধ্যে বর্তমানে চিকিৎসাধীন রোগীর চেয়ে সুস্থ হয়ে ফিরে যাওয়া রোগীর সংখ্যাই বেশি।

গতকাল আক্রান্ত ৯৯ জনের মধ্যে বেশিরভাগ ছিল অভিবাসী শ্রমিক। তার মধ্যে ২২ জন ছিল বাংলাদেশি। এ নিয়ে দেশটিতে বাংলাদেশিদের মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৫৮ জন। বাহরাইনে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে নতুন করে কোন মৃত্যুর ঘটনা ঘটেনি। আড়াই মাসে মোট মৃত্যুবরণ করেছে ৮ জন এবং ১ জন আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। বলা যায়, এ ভাইরাসটির প্রাদুর্ভাব না কমলেও তুলনামূলকভাবে চিকিৎসা পদ্ধতি ও ব্যবস্থাপনা সন্তোষজনক।

[the_ad id=”652″]

দূতাবাস থেকে দেশের আইনের প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। একই সাথে সবাইকে সচেতন ও সতর্ক করে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে অবিরাম প্রচারণা চালিয়ে যাচ্ছে বাংলাদেশি একটি স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটি। এ ছাড়া বাংলাদেশ সমাজ, বাংলাদেশ সোসাইটি, ইয়ুথ ক্লাবসহ কমিউনিটির বিভিন্ন সংগঠনগুলো।

আরও পড়ুনঃ ১০ লাখ বাংলাদেশি সৌদি থেকেই ফেরত আসবে

করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়ায় দেশটির বেশকিছু ভবন লকডাউন করে দিয়েছে কর্তৃপক্ষ। এতে রয়েছে শত শত বাংলাদেশি। ভাইরাস পরীক্ষার জন্য সবাইকে নিজ নিজ ভবনে কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। এটির প্রাদুর্ভাব রোধে নির্দিষ্ট কিছু নির্দেশনার মধ্য দিয়ে চলছে জনজীবন। তবে মানছে না সামাজিক দূরত্বের বিধান। প্রয়োজন অপ্রয়োজনে ঘর থেকে বের হয়ে স্বাচ্ছন্দ্যে ঘোরাফেরা করছে অভিবাসীরা। এতে সরকারের নিয়ম ভঙ্গ ও নিজেদের নিরাপত্তা অনিশ্চিত হয়ে পড়ছে বলে জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!