মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৬:০২ অপরাহ্ন

চীনে বিসিওয়াইএসএ এর নতুন কমিটি ঘোষণা

  • প্রকাশিত: সোমবার, ৪ মে, ২০২০
চীনে বিসিওয়াইএসএ এর নতুন কমিটি ঘোষণা

বাংলাদেশ-চীন ইয়ুথ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের ২০২০-২১ সালের নতুন কমিটি গঠন করা হয়েছে। পিএইচডি গবেষক এ.এ.এম মুজাহিদ কে সভাপতি এবং ড. মুহম্মদ শাহানুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ২০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

শনিবার (২-মে) স্থানীয় সময় রাত ৮টায় নতুন এ কমিটির চূড়ান্ত সিদ্ধান্ত সাংবাদিকদের জানানো হয়। নব নির্বাচিত বোর্ডটি ২০২০ সালের মে মাস থেকে পরিচালনা শুরু করে আগামী এক বছরের জন্য সংগঠনকে নেতৃত্ব দিবে। এর আগে গত ২০ শে এপ্রিল সংগঠনের তৃতীয় কার্যনির্বাহী বোর্ড ২০২০-২১ এর অনলাইন আবেদন ফর্ম ছাড়া হলে সেখানে বিভিন্ন পদে মোট ৩৬টি আবেদন জমা পড়ে।

[the_ad id=”652″]

তিনজন নির্বাচকের সর্বসম্মতিক্রমে ও বিচার-বিশ্লেষণের পর যোগ্যতাসাপেক্ষে ২০২০-২১ সালের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। প্রার্থী বাছাইয়ে এবং নির্বাচনে দায়িত্ব পালন করেন, মোহাম্মদ সাহাবুল হক। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও চায়না রেডিও ইন্টারন্যাশনালের সিনিয়র সাংবাদিক মোহাম্মদ তৌহিদ ও ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডক্টর মুহম্মদ রাশেদুজ্জামান।

এ সময় নব-নির্বাচিত সভাপতি এ.এ.এম মুজাহিদ নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, নতুন কমিটির প্রত্যেকে অত্যন্ত আন্তরিকভাবে সংগঠনকে আগামী দিনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাবে। তিনি আরও বলেন, সংগঠনের প্রতিটি সদস্য মিলে আমরা একটি পরিবার।

 

তিনি আরো বলেন, বাংলাদেশ-চীন স্টুডেন্টস এসোসিয়েশন পূর্বের ন্যায় চীনে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে সৌহার্দ এবং সম্প্রীতি বজায় রেখে ব্যক্তিগত উন্নয়ন, প্রিয় মাতৃভূমি বাংলাদেশের উন্নয়নের সহযোগী হিসাবে বাংলাদেশ ও চীনের মধ্যকার সম্পর্ক উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সচেষ্ট থাকবে।

সংগঠনের মুখপাত্র বিসিওয়াইএসএ নিউজ এর প্রধান বার্তা পদে মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম এবং নির্বাহী বার্তা সম্পাদক পদে ইফতে খাইরুল হক ইমন নির্বাচিত হয়েছেন। নব নির্বাচিত প্রধান বার্তা মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম বলেন, “সবার একাত্ম প্রচেষ্টায় আগামী দিনগুলোতে আমরা চীনে অবস্থানরত ছাত্রছাত্রীদের কল্যাণে কাজ করে যাবো। আমরা সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরবো। সেইসাথে চীনে অবস্থানরত সকল বাংলাদেশিদেরকে তথ্য ও পরামর্শ দিয়ে সহযোগিতা করবো।

আরও পড়ুনঃ ১০ লাখ বাংলাদেশি সৌদি থেকেই ফেরত আসবে

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি মোঃ বশির উদ্দিন খান, মারুফ হাসান, আগা মোস্তাফিজুর রহমান চৌধুরী ও মোহাম্মদ ইকবাল হোসেন। যুগ্ম-সম্পাদক তানভিরুল ইসলাম এবং নুজহাত ফারহানা। অফিস সহকারী মোঃ রাইসুল হাসান রাসেল। প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আন নাজমুস সাকিব খান। অর্থ-সম্পাদক এ.বি.এম হাসান লিমন। কার্যনির্বাহী সদস্য মাহমুদুল হাসান, মাহজাবিন তাবাসসুম, মোঃ রিশাদ আহমেদ, মোঃ আব্দুর রহমান রুবেল ও মোঃ আরিফুল হক। উপ-বার্তা সম্পাদক গাজী তৌফিক এজাজ এবং সাব্বির আহমেদ।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রতিষ্ঠিত BCYSA চীনের বাংলাদেশি শিক্ষার্থী এবং পেশাদারদের একটি প্ল্যাটফর্ম। ২০১৬ সাল থেকে এর কার্যক্রম শুরু হওয়ার পর থেকে দুটি বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে সহযোগিতা বাড়াতে এবং চীনে অবস্থানরত বাংলাদেশিদের স্বার্থে কল্যাণমূলক কাজ করে যাচ্ছে সংগঠনটি।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!