শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০১:৪৬ পূর্বাহ্ন

নতুন সূর্য উঁকি দিচ্ছে ওমানের আকাশে

  • প্রকাশিত: শনিবার, ২ মে, ২০২০
ওমান প্রবাসীদের জন্য দুঃসংবাদ

মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গোটা বিশ্ব যখন থমকে দাঁড়িয়েছে। তখন কঠোর নিয়ন্ত্রণের মাধ্যমে মধ্যপ্রাচ্যের দেশ ওমান ফিরে পেতে যাচ্ছে সেই আগের অবস্থান। দেশটির আকাশে এখন উঁকি দিচ্ছে নতুন সূর্য। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মাত্র ৩৬ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। যাদের মধ্যে ২২জন ওমানি নাগরিক এবং ১৪জন প্রবাসী। দেশটিতে নতুন আক্রান্তের তুলনায় বাড়ছে সুস্থতার সংখ্যা।

আরও পড়ুনঃ মাস্কাটে চালু হলো করোনার নতুন পরীক্ষাকেন্দ্র

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন বিশ্বজুড়ে এমন মানুষের সংখ্যা দিন দিন বাড়ছে। ইতোমধ্যে গোটা বিশ্বে প্রায় সাড়ে ১০ লাখ মানুষ আরোগ্য লাভ করেছেন। করোনা আতঙ্কে দমবন্ধ করা এই সময়ে এটা অত্যন্ত স্বস্তির একটা খবর। সুস্থতার সংখ্যা ঊর্ধ্বমুখী এই পথে রয়েছে ওমান।

মধ্যপ্রাচ্যের এই দেশটি করোনাভাইরাস মোকাবেলায় অনেকটাই সার্থক। কারণ গত একমাসে দেশটিতে আক্রান্তের পরিমাণ কমছে। পাশাপাশি মৃত্যুর হার ধরে রেখেছে স্থিতি।

ওমানে করোনাভাইরাসের সর্বশেষ তথ্য অনুযায়ী এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত রোগীর সংখ্যা দুই হাজার ৪৮৩ জন যার মধ্যে ৭৫০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ও ১১ জন এই ভাইরাসে মৃত্যুবরণ করেন।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!