শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৪:৪৫ পূর্বাহ্ন

করোনায় ওমানে একদিনে সুস্থের সর্বোচ্চ রেকর্ড

  • প্রকাশিত: শনিবার, ২ মে, ২০২০
ওমানে একদিনে সুস্থের সর্বোচ্চ রেকর্ড-Probash Time-Probash Time

ওমানে করোনায় একদিনে ২৫৫জন সুস্থের সর্বোচ্চ রেকর্ড করেছে। শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেব অনুযায়ী মোট সুস্থ রোগীর সংখ্যা ৭৫০জন। যা গতকাল (শুক্রবার) ওমানে মোট সুস্থের সংখ্যা ছিলো ৪৯৫জন। মন্ত্রণালয়ের হিসেব অনুযায়ী এটিই ওমানের সুস্থ হওয়ায় সর্বোচ্চ রেকর্ড। ইতিপূর্বে একদিনে এতো সংখ্যক সুস্থ হওয়ার খবর পাওয়া যায়নি ওমানে। একইসাথে গতকালের তুলনায় ৬৩ জন কম আজ নতুন আক্রান্ত হয়েছে। শুক্রবার আক্রান্তের সংখ্যা ছিলো ৯৯জন আর শনিবার আক্রান্তের সংখ্যা মাত্র ৩৬জন।

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন বিশ্বজুড়ে এমন মানুষের সংখ্যা দিন দিন বাড়ছে। ইতোমধ্যে গোটা বিশ্বে প্রায় সাড়ে ১০ লাখ মানুষ আরোগ্য লাভ করেছেন। করোনা আতঙ্কে দমবন্ধ করা এই সময়ে এটা অত্যন্ত স্বস্তির একটা খবর। সুস্থতার সংখ্যা ঊর্ধ্বমুখী এই পথে রয়েছে ওমান।

আরও পড়ুনঃ নতুন সূর্য উঁকি দিচ্ছে ওমানের আকাশে

মধ্যপ্রাচ্যের এই দেশটি করোনাভাইরাস মোকাবেলায় অনেকটাই সার্থক। কারণ গত একমাসে দেশটিতে আক্রান্তের পরিমাণ কমছে। পাশাপাশি মৃত্যুর হার ধরে রেখেছে স্থিতি।

ওমানে করোনা মোকাবেলায় দেশটির সরকারের নেওয়া নানা পদক্ষেপের প্রশংসা করছেন প্রবাসীরা। মাস্কাট থেকে নুর মোহাম্মাদ নামে একজন বাংলাদেশী ব্যবসায়ী প্রবাস টাইমকে বলেন, ওমান সরকার এপ্রিল মাসকে করোনার সবচেয়ে ভয়াবহ মাস হিসেবে উল্লেখ করেছিলো। আর সেই হিসেবেই দেশটির সুপ্রিম কমিটি এটি নিয়ন্ত্রণে রাখতে নানা কঠোর পদক্ষেপ হাতে নেয়। যে কারনে ওমানে এপ্রিল মাসের শেষের দিকে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার কথা থাকলেও তা এখন উল্টো কমছে।

আরও পড়ুনঃ সৌদির ওয়ার্ক ভিসা বাতিল, ঝুঁকিতে এক লাখ বাংলাদেশী

ইতিমধ্যেই দেশটিতে লকডাউন শিথিল করে প্রায় ৪০ ধরনের দোকানপাট খোলার অনুমতি প্রদান করেছে দেশটির সরকার। তবে খুব শীঘ্রই আরও কিছু দোকানপাট খুলে দিবে এমনটি জানা গেছে। গত দুইদিন আগে দেশটিতে আরও কিছু ব্যবসা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে সরকারের কাছে আবেদন জানিয়েছে ওমান চেম্বার অব কমার্স।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী সম্প্রতি এক বিবৃতিতে জানিয়েছেন,“ওমানে প্রতিদিন দুইহাজার করোনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত দেশটিতে ৪০ হাজারের বেশি করোনা পরীক্ষা করা হয়েছে। মন্ত্রী আরো বলেন, আমরা কোভিড-১৯ মোকাবেলায় মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের তুলায় অনেকাংশে এগিয়ে। আমরা আশা করি অতিদ্রুত আমাদের দেশ থেকে করোনাভাইরাস নামক মহামারি দূর হবে। আমরা আবার স্বাভাবিক জীবনে প্রবেশ করতে পারবো।” সংবাদ সম্মেলনে মন্ত্রী আরও বলেন, খুব শীঘ্রই ওমানের আকাশপথ খুলে দেওয়া হবে। ওমানের এয়ারপোর্ট খুলে দেওয়ার ব্যাপারে ইতিমধ্যেই দেশটির সর্বোচ্চ পর্যায়ে আলোচনা চলছে।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!