রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৪ পূর্বাহ্ন

ওমান ছাড়লো আরও ২৮০ পাকিস্তানি

  • প্রকাশিত: শনিবার, ২ মে, ২০২০
ওমান থেকে দেশে ফিরলেন আরও ২৮৯ প্রবাসী
ফাইল ছবিঃ

করোনাভাইরাসের সংক্রামণ রোধে ওমান থেকে নিজ দেশে ফেরত গেলেন ২৮০ পাকিস্তানি নাগরিক। ওমানে অবস্থিত পাকিস্তান দূতাবাসের সহায়তায় তারা দুইটি পাকিস্তানি বিমানের বিশেষ ফ্লাইটে নিজ দেশে ফেরত যান। মূলত যে সকল পাকিস্তানি নাগরিক নিজ দেশে ফেরত যাওয়ার আবেদন করেছিলো শুধু তাদেরকেই দেশে ফেরত নিয়ে যাওয়া হয়েছে। এর বাহিরে কোনো নাগরিককে পাকিস্তানে নিয়ে যাওয়া হয়নি বলে জানিয়েছেন দূতাবাস।

ওমানে পাকিস্তানের রাষ্ট্রদূত এইচ কে কে আহসান ওয়াগান এক বিবৃতিতে জানিয়েছেন, পাকিস্তান নাগরিকদের দেশে ফেরত নিয়ে যাওয়ার জন্য পাকিস্তানের দুইটি বিশেষ ফ্লাইট পরিচালনা করা হয়েছে। নিজেদের নাগরিকদের দেশে ফেরত নিয়ে যাওয়ার ক্ষেত্রে ওমান সরকারের সহায়তাকে ধন্যবাদ জানান তিনি।

আরও পড়ুনঃ ‘ওমান থেকে ফিরবে আরও ১৫০০ প্রবাসী’

তিনি আরো বলেন, “আজ দু’টি ফ্লাইট ফয়সালাবাদ ও করাচীর জন্য নির্ধারিত ছিল। প্রত্যেক ফ্লাইটে ১৪০ জন যাত্রী ছিল। খুব সফল ভাবে যাত্রীদের পাকিস্তানে নিয়ে যাওয়া হয়েছে। তিনি বলেন, করোনা পরিস্থিতিতে ওমান থেকে প্রায় তিন হাজার পাকিস্তানি নিজের দেশের ফেরত যাওয়ার জন্য আবেদন জানিয়েছে। তাদের মধ্যে যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে বা যারা চিকিৎসার জন্য ওমানে এসেছিলো তাদের আজ পাকিস্তানে নিয়ে যাওয়া হয়েছে। খুব শীঘ্রই আরো ফ্লাইট পরিচালনা করে অন্যদের দেশে ফিরিয়ে নিয়ে যাওয়া হবে বলেও জানান তিনি।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!