শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১০:৩৪ পূর্বাহ্ন

ওমানের রুস্তাকে করোনা পরীক্ষা শুরু

  • প্রকাশিত: শনিবার, ২ মে, ২০২০
মাত্র ২০ রিয়ালে কোভিট টেস্ট করাতে পারবে ওমান প্রবাসীরা
ফাইল ছবিঃ

করোনাভাইরাস মোকাবেলায় ওমানে এরইমধ্যে বেশকিছু পদক্ষেপ হাতে নিয়েছে সরকার। যার সুফলও পাওয়া শুরু করেছে দেশটি। কারণ দেশটিতে করোনা পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। দেশটিতে শনিবার নতুন আক্রান্ত মাত্র ৩৬ জন কে শনাক্ত করেছে। যা আগের দিনের তুলনায় ৬৩ জন কম। ওমানে আক্রান্তের দিকে প্রবাসীদের সংখ্যা বেশী থাকায় দেশটি বর্তমানে প্রবাসীদের নিয়ে চিন্তিত। তাই ওমানের রুস্তাক অঞ্চলে প্রবাসীদের জন্য করোনা পরীক্ষা শুরু করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

ওমান স্বাস্থ্য মন্ত্রণালয় (এমওএইচ) অনলাইনে জারি করা একটি বিবৃতিতে জানিয়েছে, “উত্তর আল বাতিনায় রুস্তাক দাতব্য দল এবং ইহসান সমিতির সহযোগিতায় স্বাস্থ্যসেবা অধিদপ্তর জেনারেল প্রবাসী শ্রমিকদের করোনা পরীক্ষা শুরু করেছে।” করোনা পরিস্থিতি মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের তুলনায় অনেকটাই স্বাভাবিক অবস্থানে রয়েছে ওমান। করোনায় মৃত্যুর সংখ্যাও রয়েছে দেশটিতে স্থিতিশীল। যা অনেক দেশেই নেই।

আরও পড়ুনঃ নতুন সূর্য উঁকি দিচ্ছে ওমানের আকাশে

এছাড়াও মাস্কাটের মোবেলা ইন্ডাস্ট্রিয়াল এরিয়াতে করোনা পরীক্ষায় নতুন আরেকটি পরীক্ষাকেন্দ্র চালু করেছে। স্বাস্থ্য মন্ত্রণালয় (এমওএইচ) এক বিবৃতিতে জানায়, “করোনা ভাইরাসের সুফল পেতে হলে বেশি বেশি টেস্ট করা উচিত। তাই মাস্কাটে করোনা পরিস্থিতি স্বাভাবিক করার জন্য মোবেলা অঞ্চলটিতে নতুন করে করোনা পরীক্ষাকেন্দ্র চালু করা হলো। ফলে এই অঞ্চলে আগের তুলনায় করোনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পাবে। এই এলাকার পরিস্থিতি স্বাভাবিক করার জন্যই সরকার নতুন এই সিদ্ধান্ত নিয়েছে।” নতুন পরীক্ষাকেন্দ্র শুক্রবার ব্যতীত সপ্তাহে প্রতিদিন সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত সকলের জন্য খোলা থাকবে।

 

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!