মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৬:৩৯ অপরাহ্ন

করোনায় কর্মহীন হয়ে পড়েছে কাতার প্রবাসীরা

  • প্রকাশিত: শুক্রবার, ১ মে, ২০২০
প্রবাসীদের মরার উপর খাড়ার ঘা
ফাইল ছবিঃ

সারাবিশ্বে প্রাণঘাতী করোনাভাইরাতে সবচেয়ে বিপাকে নিম্নআয়ের মানুষ ও বিভিন্ন দেশে কর্মরত প্রবাসীরা। সম্প্রতি মধ্যেপ্রাচ্যের দেশ কাতারে প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে চাকরি হারিয়েছে অনেক প্রবাসী বাংলাদেশি। বর্তমানে আতঙ্ক আর অনিশ্চয়তায় দিন পার করছেন তারা। তবে কাজ হারানো শ্রমিকদের পাশে দাঁড়িয়েছে কাতারের বেশ কিছু বাংলাদেশি সংগঠন। মধ্যপ্রাচের এই দেশটিতে এখন পর্যন্ত করোনায় চার বাংলাদেশিসহ মারা গেছেন ১০ জন। আক্রান্ত হয়েছেন ১৪ হাজারের বেশি মানুষ।

আরও পড়ুনঃ ওমানে বাড়ছে সুস্থতার হার স্বস্তিতে নাগরিকরা

বিশ্ব মহামারী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকেই ঘরে বসে দিন পার করছেন কাতারে কর্মরত প্রবাসী বাংলাদেশি শ্রমিকরা। এতে চরম মানবেতর দিন পার করছেন তারা। তাদের সহযোগিতায় এগিয়ে এসেছেন প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠক। এই অবস্থায় সকল বাংলাদেশি সংগঠনকে এক হয়ে কর্মহীন বাংলাদেশিদের পাশে দাঁড়ানোর আহ্বান প্রবাসীদের

সর্বশেষ তথ্য অনুযায়ী দেশটিতে ৯৭ হাজারের বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে। এক হাজার চারশো জনের বেশি মানুষ সুস্থ হয়ে ঘরে ফিরেছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!