সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৬:২৯ পূর্বাহ্ন

ওমানে নতুন ৯৯ জন আক্রান্ত

  • প্রকাশিত: শুক্রবার, ১ মে, ২০২০
  • ১৩৬
অবশেষে টুরিস্ট ভিসাও খুলে দিলো ওমান

ওমানে গত ২৪ ঘণ্টায় নতুন ৯৯ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে ৪১ জন ওমানি নাগরিক এবং ৫৮ জন প্রবাসী। সবমিলিয়ে এখন পর্যন্ত ওমানে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৪৪৭ জনে। ওমানে গতকাল বৃহস্পতিবার ৩৩ বছর বয়সী এক ওমানি নারীর মৃত্যু হয়েছে। সব মিলিয়ে মৃত্যু ১১ এবং সুস্থ রোগীর সংখ্যা ৪৯৫ জন। শুক্রবার ওমান স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য প্রকাশ করে।

এদিকে ওমানে স্বাস্থ্যসুরক্ষাবিধি মেনে বাণিজ্যিক প্রতিষ্ঠান ও দোকান চালু করা হয়েছে। কোভিড-১৯ মোকাবেলায় প্রায় একমাস বন্ধ থাকার পর বুধবার (২৯ এপ্রিল) পুনরায় চালু হয় প্রায় ৪০ ধরনের বাণিজ্যিক প্রতিষ্ঠান ও দোকান। দেশটির অর্থনীতিকে সচল রাখতে এই সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। নতুন এই সিদ্ধান্তে স্বস্তি ফিরেছে ওমান নাগরিক ও প্রবাসীদের মাঝে।

ওমান নিউজ এজেন্সির সাক্ষাতকারে ওমানি নাগরিক এবং প্রবাসীরা জানান, দীর্ঘদিন লকডাউনের কারণে তাদের ব্যবসায় ও দৈনন্দিন জীবনের নানা সমস্যা তৈরি হচ্ছিল। তবে দেশটির উচ্চ কমিটির এমন সিদ্ধান্তে স্বস্তি ফিরে পেয়েছেন তারা। এই সিদ্ধান্তের কারণে তাদের প্রাথমিক চাহিদা মেটাতে পারছে। অনেকদিন বন্ধ থাকায় তাদের অনেকের প্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও অন্যান্য প্রয়োজনীয় জিনিস শেষ হয়ে গিয়েছিলো। যা এবার ক্রয় করতে পারবে বলেও জানান তারা।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT