সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৭:৩৯ পূর্বাহ্ন

হাসপাতালের বাথরুমে লাশের স্তূপ

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ৮৬
ওমানে করোনায় আরও ৩০ জন বাংলাদেশীর মৃত্যু
ফাইল ছবি;

প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় বিপর্যস্ত হয়ে পড়েছে দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডর। গোটা দেশ হয়ে পড়েছে এক মৃত্যুপুরী। দেশের গোয়াকিলের একটি হাসপাতালের ভয়াবহ বর্ণনা দিয়েছেন চিকিৎসকেরা।

এনডিটিভির খবরে বলা হয়, চিকিৎসকরা জানিয়েছেন, সকাল থেকে রাত পর্যন্ত করোনায় আক্রান্ত মানুষের লাশ সরানোর কাজ করছে প্রশাসন। রাস্তায় রাস্তায় পড়ে আছে বেওয়ারিশ লাশ। এতো বেশি লাশ যে হাসপাতালগুলোতে রাখার জায়গা পাওয়া যাচ্ছে না। লাশ রাখতে হচ্ছে বাথরুমেও। প্রতিবেদনে আরও বলা হয় কোভিড-১৯ রোগীর লাশে হাসপাতালগুলোর মর্গ ভর্তি হয়ে গেছে। বাধ্য হয়ে বাথরুমে স্তূপ করে রাখতে হচ্ছে।

ইকুয়েডরের সরকারি হিসেবে করোনায় এখন পর্যন্ত প্রায় ২৩ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন এবং প্রায় ৬০০ জন মারা গেছেন। তবে বেসরকারি হিসেবে তা অনেক বেশি। সেখানে সবচেয়ে বেশি সংক্রমণের শিকার হয়েছে গোয়াকিল শহরটি। হাসপাতালের একজন নার্স জানিয়েছেন, প্রত্যেক নার্সকে প্রতিদিন ১৫ থেকে ৩০ জন রোগীকে দেখতে হতো। কিন্তু হঠাৎ এত রোগী আসতে শুরু করেছে যে তাদের দেয়া সম্ভব হচ্ছে না। চিকিৎসা না পেয়ে মৃত্যু হচ্ছে অনেকের। বাথরুমে অনেকে মারা গেছেন, অনেকে মেঝেতে শুয়ে মারা গেছেন, কেউ চেয়ারে বসে মারা গেছেন।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT