বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০২:০৭ পূর্বাহ্ন

ওমানে প্রতারণার অভিযোগে ৬ প্রবাসী আটক

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ১১১
ওমানে জনসমাগমে ১৫০০ রিয়াল জরিমানা
ফাইল ছবিঃ

ওমানে প্রতারণার অভিযোগ ছয় প্রবাসীকে আটক করেছে রয়েল ওমান পুলিশ (আরওপি)। বৃহস্পতিবার দেশটির রয়্যাল ওমান পুলিশের এক বিবৃততে জানানো হয়, বেশকিছুদিন ধরে ছয়জন এশিয়ান প্রবাসী ওমানের বিভিন্ন লোকজনের মোবাইলে কল করে ও বিভিন্ন বার্তা পাঠিয়ে নানাভাবে প্রতারণা করে আসছিলো। তাদের ফোন ট্রাক করে আটক করে পুলিশ। আটককৃতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে তারা কোন দেশের নাগরিক এটা জানা যায়নি। তবে প্রবাসীদের ধারণা, আটককৃতরা পাকিস্তানি নাগরিক হতে পারে। কারণ হিসেবে ওমান প্রবাসীরা আমাদের বলেন, প্রায়ই এ ধরনের প্রতারণামূলক কল পাকিস্তানি নাগরিকরা বিভিন্ন প্রবাসীদের মোবাইলে করে ব্যক্তিগত তথ্য জানতে চায়।

আরও পড়ুনঃ ওমান থেকে আরও ২৮৯ জন প্রবাসী দেশে ফিরলেন

আরওপি এক বিবৃতিতে জানিয়েছে, কোনো ব্যক্তি যেনো অচেনা নাম্বারে কোনো প্রস্তাব দিলে তাতে সাড়া না দেয়। একই সাথে ব্যাংকের গ্রাহকদের বা অন্য নাগরিকদের নগদ পুরস্কার জিতেছেন এমন প্ররোচনায় না পড়ার আহ্বান জানিয়েছেন। বিভিন্ন সময় এটিএম কার্ড ব্লক হয়ে যাবে এই জন্য কার্ডের পিন নম্বর চাওয়া হয়। এগুলো না দেওয়ার জন্যও আহ্বান জানিয়েছে আরওপি। গ্রাহকরা তাদের ব্যাংক অ্যাকাউন্ট সম্পর্কিত কোনও ব্যক্তিগত তথ্য প্রকাশ না করার জন্য অনুরোধ করা হয়েছে।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!