সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন

ওমানের মাওয়ালা সেন্ট্রাল মার্কেট খুলে দেওয়া হইলো

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ১৮১
ওমানে গ্রাহকদের অতিরিক্ত পণ্য না ক্রয়ের আহ্বান
ফাইল ছবিঃ

করোনা ভাইরাসের কারণে সপ্তাহের অধিক সময় বন্ধ থাকার পর পুনরায় খুলে দেওয়া হলো ওমানের সবচেয়ে বড় সবজি ও ফলের মার্কেট মাওয়ালা সেন্ট্রাল মার্কেট। করোনাভাইরাসের মধ্যেও দেশের অর্থনীতি গতিশীল রাখতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এখন থেকে সরকারের নির্দেশ অনুযায়ী সকল স্বাস্থ্যবিধি মেনে বাজারে আসতে পারবে গ্রাহকরা। কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী বাজারের খুচরা দোকান আগের মতো নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা থাকবে। তবে পাইকারি দোকান ও বিদেশ থেকে আগত শাকসবজি ও ফলের দোকান প্রতি সপ্তাহে শনিবার থেকে বৃহস্পতিবার দুপুর ১২ টা থেকে সন্ধ্যা ৮ টা পর্যন্ত খোলা থাকবে। করোনাভাইরাস সংক্রামণ রোধে শুক্রবার বাজার বন্ধ থাকবে। সেদিন পুরো বাজার স্যানিটেশন দিয়ে পরিষ্কার করা হবে।

আরও পড়ুনঃ যেসব বাণিজ্যিক প্রতিষ্ঠান খোলার অনুমতি দিলো ওমান

তবে বাজার খোলা হলেও বাজারে আসা গ্রাহকদের কোনো গাড়ি বাজারে প্রবেশ করতে পারবে না। সকল গ্রাহকদের গাড়ি বাজারের বাইরে নির্ধারিত পার্কিং লটে পার্ক করতে হবে। বাজারে আসা সকলকে ভাইরাস প্রতিরক্ষামূলক ফেস মাস্ক ও গ্লোভস ব্যবহার করতে হবে। এছাড়া ১২ থেকে ৬০ বছর বয়সের গ্রাহকরা একে একে বাজারে প্রবেশের অনুমতি পাবেন। গ্রাহকরা তাদের পণ্য বহনের জন্য বা গাড়ির পার্কিং পর্যন্ত নেওয়ার জন্য বিনামূল্যে ট্রলি ব্যবহার করতে পারবেন। সুত্রঃ ওমান নিউজ এজেন্সি

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT