মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৬:১৫ পূর্বাহ্ন

শীঘ্রই খুলছে মক্কা-মদিনার প্রধান দুই মসজিদ

  • প্রকাশিত: বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
শীঘ্রই খুলছে মক্কা-মদিনার প্রধান দুই মসজিদ-Probash Time

শীঘ্রই খুলে দেওয়া হবে সৌদি আরবের প্রধান দুই পবিত্র মসজিদ মক্কার মসজিদুল হারাম ও এবং মদিনার মসজিদে নববী। ওমরাহ হজ্জ এবং জেয়ারতও করা যাবে তখন। ২৮ শে এপ্রিল সৌদি হজ এবং ওমরা মন্ত্রণালয় এক টুইট বার্তায় জানায় “খুব শীঘ্রই খুলে দেওয়া হবে বিশ্ব মুসলিম বাসীর জন্য সৌদি আরবের পবিত্র দুই মসজিদ মক্কা মসজিদুল হারাম এর ওমরাহ এবং মদিনা মসজিদে নববীর জিয়ারত।”

মঙ্গলবার (২৮ এপ্রিল) এ তথ্য জানিয়েছেন সৌদি সরকারের মক্কা ও মদিনা বিষয়ক অধিদফতরের প্রেসিডেন্ট এবং মসজিদুল হারামের খতিব শাইখ ড. আবদুর রহমান সুদাইস। স্ন্যাপচ্যাটের সরকারি অফিসিয়াল অ্যাকাউন্টে এক ভিডিওর মাধ্যমে তিনি এ জানিয়ে বলেন, আল্লাহর হুকুমে খুব শিগগিরই মুসল্লিদের জন্য মক্কা-মদিনার পবিত্র দুই মসজিদ খুলে দেয়া হবে।

বিস্তারিত বিবৃতিতে শায়খ সুদাইস বলেন, আমি আপনাদের সুসংবাদ দিচ্ছি- ইনশাআল্লাহ অচিরেই উম্মাহর মাথার ওপর থেকে কালো মেঘের ঘনঘটা বিদায় নেবে। আমরা আবার মক্কা-মদিনার দুই পবিত্র মসজিদে তাওয়াফ ও সাঈ এবং মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রওজায় দাঁড়িয়ে দরুদ পড়ে সালাম নিবেদন করতে পারব।

আরও পড়ুনঃ ওমানে খুলে দেওয়া হচ্ছে দোকানপাট 

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নোবেল করোনা ভাইরাসের কারণে বিশ্ব মুসলিম বাসীর জন্য সৌদি আরবে পবিত্র ওমরাহ সহ সব ধরনের বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। এমনকি সৌদি আরবে দিন দিন করোনা আক্রান্ত রোগী বৃদ্ধি পাওয়ার কারণে সৌদি আরবের পবিত্র দুই মসজিদ,মক্কা মসজিদুল হারাম এর ওমরাহ ও মদিনা মসজিদে নববীর জিয়ারত এবং পাঁচ ওয়াক্ত নামাজ আদায় সহ সৌদি আরবে অবস্থানরত জনসাধারণের জন্য সবকিছু বন্ধ করে দেওয়া হয়।

সৌদি কিং সালমান বিন আব্দুল আজিজ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমান বলেন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনা খুব শীঘ্রই শেষ হবে ইনশাআল্লাহ। এবং গতকাল ২৮ শে এপ্রিল সৌদি হজ এবং ওমরা মন্ত্রণালয় এক টুইট বার্তায় জানান যে খুব শীঘ্রই খুলে দেওয়া হবে বিশ্ব মুসলিম বাসীর জন্য সৌদি আরবের পবিত্র দুই মসজিদ মক্কা মসজিদুল হারাম এর ওমরাহ এবং মদিনা মসজিদে নববীর জিয়ারত।

সৌদি আরবে ২৮ এপ্রিল পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ দূতাবাস রিয়াদের আওতাধীন ৬ জন ও জেদ্দা কনস্যুলেটের আওতায় ৪৬ জন মৃত্যুবরণ করেছে, এই পর্যন্ত সৌদিতে সর্বমোট ৫২ জন বাংলাদেশী মৃত্যুবরণ করেছেন বলে জানিয়েছেন বাংলাদেশ রিয়াদ দূতাবাস।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!