মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৭:৩৭ অপরাহ্ন

ফেসবুকে একসঙ্গে ৫০ জনের ভিডিও কল

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
ফেসবুকে একসঙ্গে ৫০ জনের ভিডিও কল-Probash Time

মহামারী করোনায় বিশ্বজুড়ে বেড়েছে ভিডিও কলের চাহিদা। মানুষ এখন সামাজিকতা রক্ষায় ভিডিও কল ব্যবহার করছে। সামাজিক দূরত্ব বজায় রেখে বাসায় বসেই বিভিন্ন মিটিং করছেন অনেকেই। এ কারণে হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও ফেসবুকের মূল অ্যাপে বেশ কয়েকটি ভিডিও কলিং ফিচার যুক্ত করেছে কর্তৃপক্ষ।

মহামারি করোনাভাইরাসের কারণে ব্যাপক হারে বেড়েছে ভিডিও কলের সংখ্যা। ফেসবুক বলছে, যেসব এলাকায় করোনাভাইরাস মারাত্মকভাবে ছড়িয়েছে, সেসব এলাকায় গত বছরের তুলনায় মেসেঞ্জারে ভিডিও কল বেড়ে প্রায় দ্বিগুণ হয়েছে। এছাড়া, ভিডিও কলের সংখ্যা বেড়েছে অন্যান্য প্ল্যাটফর্মেও। এ কারণে ভিডিও কলের ক্ষেত্রে নতুন সুবিধা যুক্ত করেছে ফেসবুক।

আরও পড়ুনঃ ওমানের তেলে দাম কমে ২০ ডলারে দাড়িয়েছে

জানাগেছে, নতুন কয়েকটি ফিচার যুক্ত হওয়ায় ফেসবুকসহ প্রতিষ্ঠানটির মালিকানাধীন কয়েকটি প্ল্যাটফর্মে ৫০ জন একসঙ্গে ভিডিও কলের সুযোগ পাবেন। করোনাভাইরাসের ফলে লকডাউনের কারণে নির্ধারিত সময়ের আগেই এসব ফিচার চালু করা হয়েছে। মেসেঞ্জারের জন্য নতুন এই ফিচারটির নাম ‘মেসেঞ্জার রুমস’।

এরইমধ্যে যুক্তরাজ্যের কিছু ব্যবহারকারীর জন্য সুবিধাটি চালু হয়েছে। তবে ফেসবুকের সব ব্যবহারকারীর কাছে সেবাটি পৌঁছাতে কয়েক সপ্তাহ লেগে যেতে পারে। ফেসবুক কর্তৃপক্ষ নতুন এই ফিচার চালু করায় কোটি কোটি গ্রাহক উপকৃত হবেন বলে ধারণা করা হচ্ছে।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!