মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৮:১২ অপরাহ্ন

কুয়েত থেকে আরও ১২১ প্রবাসী দেশে ফিরলেন

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
কুয়েত থেকে আরও ১২১ প্রবাসী দেশে ফিরলেন-Probash Time

সোমবার কুয়েত থেকে একটি বিশেষ ফ্লাইটে ১২৬ জন প্রবাসী দেশে ফেরার একদিনের মাথায় আবার ১২১ জন প্রবাসী কুয়েত থেকে দেশে ফিরলেন। করোনাভাইরাসের প্রভাবে সাধারণ ক্ষমার সুযোগ নিয়ে কুয়েত থেকে দেশে ফিরলেন এইসব প্রবাসীরা। মঙ্গলবার (২৮ এপ্রিল) জাজিরা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে দেশে ফেরেন তারা।

বিকাল সাড়ে পাঁচটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রবাসীদের বহনকারী জাজিরা এয়ারলাইন্সের ফ্লাইট। বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কের সহকারী পরিচালক ফখরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। ফখরুল ইসলাম জানান, এই প্রবাসীরা কুয়েত থেকেই কোয়ারেন্টিন শেষ করে এসেছেন। তারা করোনামুক্ত থাকায় হোম কোয়ারেন্টিনে পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্টরা। এর আগে সোমবার দেশে ফেরেন ১২৬ প্রবাসী।

এদিকে রাত দেড়টার ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাত থেকে আরেকটি বিমান শ্রমিকদের নিয়ে শাহজালালে অবতরণ করবে বলে জানান শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল হাসান।

কুয়েত থেকে ধারাবাহিকভাবে ফেরত পাঠানো হচ্ছে অবৈধ এবং দণ্ডপ্রাপ্ত বাংলাদেশিদের। মোট সাড়ে ৪ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে কুয়েত সরকার। সোমবার ১২৬ জন দণ্ডপ্রাপ্ত বাংলাদেশির দণ্ড মওকুফ করে স্পেশাল ফ্লাইটে তোলে ঢাকায় পাঠিয়ে দেয়া হয়েছিল। মঙ্গলবার ইফতারের পর আরও একটি স্পেশাল ফ্লাইট ঢাকায় পৌঁছেছে। তবে তারা জেল ফেরত না-কী সাধারণ ক্ষমার আওতায় দেশে ফেরা তাতক্ষনিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। ঈদের আগে ২৫টি ফ্লাইটে প্রায় সাড়ে ৪ হাজারের বেশি বাংলাদেশি ফিরবেন বলে জানা গেছে।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!