শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০২:০০ পূর্বাহ্ন

ওমানে নতুন আরও আইসোলেশন সেন্টার প্রস্তুত

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ৯২
করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে বিশ্বের অন্যতম দেশ ওমান
ফাইল ছবিঃ

ওমানের বিভিন্ন অঞ্চলে করোনাভাইরাস মোকাবেলায় প্রায় ২৭ টি আইসোলেশন সেন্টার প্রস্তুত করেছে দেশটির সরকার। এবার নতুন করে আরো ২টি নতুন আইসোলেশন সেন্টার প্রস্তুত করা হলো। এছাড়াও বর্তমান পরিস্থিতিতে দেশের সাধারণ জনগণ যেনো কোনো অবস্থায় সরকারী সাহায্য সহায়তা থেকে বঞ্চিত না হয় সেদিকে কঠোর তদারকি করছে ওমান সরকার।

দেশটির সরকার অনলাইনে জারি করা একটি বিবৃতিতে জানান, “দেশে এমন ৮ টি কেন্দ্র রয়েছে যেগুলি প্রবাসীদের জন্য বরাদ্দ করা হয়েছে। কোভিড -১৯ এ সন্দেহ হলে তাদের এখানে আইসোলেশনে রাখা হবে। বর্তমানে এই কেন্দ্রগুলোতে মোট ৬৮ জন লোক রয়েছে। এছাড়াও আরো নয়টি কেন্দ্র রয়েছে যা বিভিন্ন রোগে আক্রান্ত ব্যক্তিদের আইসোলেশনে রাখার জন্য প্রস্তুত করা হয়েছে। কেন্দ্রগুলোতে এখন প্রায় ৩৫৯ জন রোগী ভর্তি রয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, “দেশটিতে বর্তমানে প্রায় ১০ টি কেন্দ্র রয়েছে যেগুলি করোনাভাইরাস সংক্রামিত ব্যক্তির জন্য বরাদ্দ করা হয়েছে। সেখানে বর্তমানে সেবা নিচ্ছেন ৩৪৮ জন। এদিকে করোনাভাইরাস মোকাবেলায় নতুন চারটি যন্ত্র উদ্ভাবন করছে ওমান। দেশটির রয়্যাল আর্মড ফোর্সসের বৈজ্ঞানিক ক্লাব এই যন্ত্রগুলো আবিষ্কার করে। উদ্ভাবনী চারটি যন্ত্র হলো: জীবাণুমুক্ত ঘর, আলট্রাভায়োলেট জীবাণুমুক্ত কাগজ, ট্রিপল শ্বাসযন্ত্র ও স্মার্ট ফেস মাস্ক।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT