বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৬:০০ অপরাহ্ন

ওমানে একদিনেই সুস্থ ৩১ জন, কমছে আক্রান্তের হার

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
মাত্র ২০ রিয়ালে কোভিট টেস্ট করাতে পারবে ওমান প্রবাসীরা
ফাইল ছবিঃ

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে করোনা আক্রান্তের হার কমছে। দেশটিতে সোমবার (২৭ এপ্রিল) নতুন করে শনাক্ত হয়েছে ৫১ জন। যা আগের দিনের তুলনায় ৪২জন কম। দেশটিতে গত রবিবার ছিল ৯৩ জন এবং তার আগের দিন অর্থাৎ শনিবারে ছিল ১১৫ জন। গত ৩দিনে আক্রান্তের হার কমছে এবং মৃত্যুর কোনো রেকর্ড নাই। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪৯ জন। যেখান থেকে সুস্থ হয়ে ফিরেছেন ৩ শত ৬৪ জন। শুধুমাত্র সোমবার একদিনেই করোনা জয় করে ফিরেছেন ৩১ জন।

আক্রান্তের বিপরীতে দেশটিতে মৃতের হার অন্য দেশের চেয়ে স্বস্তিদায়ক। দেশটিতে বিগত তিনদিন কোন করোনা আক্রান্ত রোগী মারা যায়নি। সর্বশেষ গত চারদিন পূর্বে শুক্রবারের একজন ওমানি নাগরিকের মৃত্যু হয়েছিল। দেশটিতে এ যাবৎ ১০ জনের মৃত্যু হয়েছে। আরো একটি অবাক করা তথ্য হচ্ছে রাজধানী মাস্কাট ছাড়া অন্য কোন সিটির বাসিন্দা এখনো করোনায় মারা যায় নি। সুত্রঃ ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়

ওমানে একদিনেই সুস্থ ৩১ জন, কমছে আক্রান্তের হার-Probash Time

করোনা পরিক্ষার জন্য বসে আছেন প্রবাসীরা, ছবিঃ সংগৃহীত

করোনা প্রতিরোধে ওমান সরকারের গৃহীত কঠোর পদক্ষেপের ফলে এটি সম্ভব হয়েছে বলে প্রবাসীদের মতামত। এদিকে মহামারিতে মধ্যপ্রাচ্যের সবচেয়ে কম ঝুঁকির দেশের তালিকায় স্থান করে নিয়েছে ওমান। সম্প্রতি বিশ্বের নামকরা ম্যাগাজিন ইউরোমানি তাদের জরিপে এটি প্রকাশ করে। জরিপে করোনার প্রভাবে বিশ্বের ১৭৪ টি দেশের মধ্যে ওমানের অবস্থান ৪৭ তম।

আরও পরুনঃ ওমানের তেলে দাম কমে ২০ ডলারে দাড়িয়েছে

এদিকে এই সংকট মোকাবেলায় খুব শিগগিরই দেশটিতে কিছু বাণিজ্যিক প্রতিষ্ঠান স্বল্প পরিসরে খুলে দেওয়া হবে বলে জানিয়েছে দেশটির বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়। বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে ওমানের গণমাধ্যম জানিয়েছে,‌‌ দেশটিতে চলমান লকডাউন কিছুটা শিথিল করা হবে। দেশ যেনো অর্থনৈতিক সংকটে না পরে সেই জন্য কিছু বাণিজ্যিক প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত হয়েছে। কিছুদিনের মধ্যেই সরকার লকডাউন শিথিলের বিষয়টি অনুমোদন দিবে। পবিত্র রমজান মাসকে সামনে রেখেই মূলত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

মীর মাহফুজ আনাম, মাস্কাট

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!